বিজ্ঞাপন

জলাবদ্ধতা নিরসনে সাড়ে ৫ কোটি টাকার প্রকল্প উদ্বোধন

June 1, 2019 | 7:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মিরপুরের জলাবদ্ধতা নিরসনে কালশী থেকে বাউনিয়া খাল পর্যন্ত বাইপাস পাইপ ড্রেন সংযোগ প্রকল্প উদ্বোধন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। এটি বাস্তবায়নে ব্যয় হবে প্রায় সাড়ে ৫ কোটি টাকা।

বিজ্ঞাপন

শনিবার (১ জুন) দুপুরে ১ হাজার ১৮৮ মিটার দীর্ঘ এই বাইপাস পাইপ ড্রেন সংযোগের উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র।

প্রকল্প উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক জনসভায় মেয়র বলেন, ‘এই পাইপ ড্রেন সংযোগের ফলে কালশী এলাকার জলাবদ্ধতা অনেকাংশেই কমে যাবে, জনদুর্ভোগ অনেক কমে যাবে। তবে এটি স্থায়ী সমাধান নয়। স্থায়ী সমাধানের জন্য এই অঞ্চলের সব খালকে নিয়ে সমন্বিতভাবে ওয়াসাকে পদক্ষেপ নিতে হবে।’

তিনি আরও বলেন, ‘ডিএনসিসি এলাকায় জলাবদ্ধতা তৈরি হয় এমন সব স্থানে ওয়াসা এবং অন্যান্য কর্তৃপক্ষকে সঙ্গে নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। কালশী খাল থেকে ডিএনসিসি প্রায় ৮০ ট্রাক ময়লা পরিষ্কার করেছে। খাল থেকে লেপ-তোষক, মশারি এমনকি আসবাবপত্রও উদ্ধার করা হয়েছে। কালশী এলাকার জনগণের প্রতি তিনি খালকে ডাস্টবিনে পরিনত না করার এবং যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলার আহ্বান জানান।’ ঈদের পর ডিএনসিসি এলাকায় সব ফুটপাত এবং রাস্তা থেকে অবৈধ দখল উচ্ছেদ অভিযান করা হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রউফ নান্নু, মোবাশ্বের চৌধুরী, সাংবাদিক আবাসিক এলাকা সমবায় সমিতির সভাপতি নুরুল হুদা, ডিএনসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা মো. আব্দুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী শরিফ উদ্দিন ও নির্বাহী প্রকৌশলী এনামুল কবিরসহ প্রমুখ।

সারাবাংলা/এমএমএইচ/এসএইচ

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন