বৃহস্পতিবার ২০ জুন, ২০১৯ ইং , ৬ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ঈদ সালামির খুশি নতুন টাকায়

জুন ৩, ২০১৯ | ৭:৫৯ অপরাহ্ণ

ঈদের খুশি যেন শতগুণে বাড়িয়ে দেয় সালামি। আর সেই আনন্দ বেড়ে যায় নতুন টাকায় সালামিটা পেলে। পরিবারের বড়জনদের কাছ থেকে নতুন টাকার সালামির আশাতেই থাকে ছোট সদস্যরা। তাই ঈদ এলেই বেড়ে যায় নতুন টাকার কদর।

রাজধানীর গুলিস্তান ও মতিঝিলে ভিড় বেড়েছে টাকার দোকানগুলোতে। রমজানের শেষ মুহূর্তে সবাই বাড়ি ফেরার পথে সংগ্রহ করছেন নতুন টাকা। পুরনো নোট দিলেই মিলছে নতুন টাকা।

৫ টাকা থেকে শুরু করে ১০০ টাকা পর্যন্ত মূল্যমানের নতুন নোট মিলছে টাকার দোকানগুলোতে। ২ টাকার ১০০ নোটের একেকটি বান্ডল বিক্রি হচ্ছে ২৮০ টাকায়, ৫ টাকার বান্ডল ৬৫০ টাকায়। ১০ টাকার ১০০টি নতুন নোটের দাম পড়ছে ১ হাজার ৮০ টাকা। আর ৫০ ও ১০০ টাকার বান্ডলে ১২০ থেকে ২০০ টাকা পর্যন্ত বেশি দিতে হচ্ছে।

রাস্তার পাশেই টাকার পসরা সাজিয়ে বসা ব্যবসায়ীরা বলছেন, ঈদ উৎসবই তাদের ব্যবসার মৌসুম। কিন্তু এবারে ব্যাংক থেকে নতুন টাকা সংগ্রহে কিছুটা ঝামেলা পোহাতে হয়েছে তাদের। বেচাকেনাও কিছুটা কম। ফলে খানিকটা হতাশ তারা।

বিজ্ঞাপন

তবে টাকা সংগ্রহ করছেন যারা, একটু বেশি খরচ হলেও তারা খুশি। ঈদে সন্তানদের হাতে নতুন টাকার সালামি তুলে দিলে তাদের চোখে যে খুশির ঝিলিক দেখা যাবে— সেটি কল্পনা করেই যেন ঈদের আনন্দ আগেভাগেই পেয়ে যাচ্ছেন।

ছবি: আব্দুল্লাহ আল মামুন এরিন

 

 

 

 

 

 

 

 

 

 

সারাবাংলা/টিআর

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন