বিজ্ঞাপন

সবার আগে মুমিনুলের দুই হাজার

January 31, 2018 | 4:25 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

দুই হাজার রানের মাইফলক থেকে বেশ দূরেই ছিলেন। কে জানত, মুমিনুল হক এই টেস্টেই সেটি ছুঁয়ে ফেলবেন! ৪৭ ইনিংসে করে ফেলেছেন ২ হাজার রান, বাংলাদেশের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে হয়েছে এই অর্জন। এর আগে টেস্ট ক্যারিয়ারের পঞ্চম শতকের দেখা পান বাংলাদেশের ব্র্যাডম্যান।

সেখানে অবশ্য বাকি সবাইকেই ছাড়িয়ে গেছেন মুমিনুল, ৪৭ ইনিংসেই করেন এই রান। বাংলাদেশের হয়ে সবচেয়ে কম ইনিংসে দুই হাজারের রেকর্ড ছিল তামিম ইকবালের (৫৩ ইনিংসে)।

টেস্ট ক্রিকেটে সবচেয়ে দ্রুত দুই হাজারের রেকর্ডটি অবশ্য প্রায় ধরাছোঁয়ার বাইরে, ডন ব্র্যাডম্যান সেটি করেছিলেন মাত্র ২২ ইনিংসে। তবে মুমিনুল হক ৪৭ ইনিংসে তা করে সঙ্গে পেয়েছেন বেশ কয়েকজন গ্রেটকে। অস্ট্রেলিয়ার ক্লেমন হিল, ডিন জোন্স আর এখনকার অধিনায়ক স্টিভ স্মিথও ছুঁয়েছেন ৪৭ ইনিংসে।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের বিল পন্সফোর্ড, অ্যান্ড্রু স্ট্রাউস আর শ্রীলঙ্কার সনাত জয়াসুরিয়াকেও সেখানে পাশে পাচ্ছেন মুমিনুল।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন