বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর ‘দৃষ্টিগোচর’, অতঃপর বাতিল মঞ্জুর শাহরিয়ারের বদলি

June 4, 2019 | 4:50 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘দৃষ্টিগোচর’ হওয়ার পর ভোক্তা অধিদফতরের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলি আদেশ বাতিল করা হয়েছে। এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ জুন) দুপুরে তার ফেসবুক পেজে দেওয়া একটি নোটে ব্যারিস্টার বড়ুয়া লিখেছেন, ‘সরকারি চাকরিতে বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়ার অংশ। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের ভেজাল ও ঈদ উপলক্ষে পণ্য সামগ্রীর মূল্য বৃদ্ধিবিরোধী অভিযান প্রশংসিত হয়েছে। সোস্যাল মিডিয়ায় বদলি সংক্রান্ত বিষয়টি ব্যাপক আলোচনা হওয়ায় এই মুহূর্তে ফিনল্যান্ড সফররত মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দৃষ্টিগোচর হয়। পরে আজ (মঙ্গলবার) সকালে যথাযথ কতৃপক্ষ মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বদলি আদেশ বাতিল করেছেন।’

বিষয়টি নিয়ে সারাবাংলার সঙ্গে আলাপকালে ব্যারিস্টার বড়ুয়া বলেন, বিষয়টি ফেসবুকে যেভাবে লিখেছি সেভাবেই ঘটেছে। শাহরিয়ার মোহাম্মদ মঞ্জুরর বদলি নিয়ে দেশের সামাজিক মিডিয়ায় যে প্রতিক্রিয়া হয়েছে তা প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়েছে। পরে ওই আদেশটি বাতিল করা হয়।

আরও পড়ুন- ‘অভিযানের আগেই ছিল বদলির আদেশ’

বিজ্ঞাপন

বিপ্লব বড়ুয়া বলেন, যারা যেখানে ভালো কাজ করছেন তাদের সেখানেই রাখতে হবে। তাদের সরিয়ে দেওয়ার কোনো কারণ নেই— এমন মনোভাবের কথাই জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে সোমবার (৩ জুন) বদলির আদেশ দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

আরও পড়ুন- আড়ংকে জরিমানা করা সেই কর্মকর্তার বদলির আদেশ বাতিল

বিজ্ঞাপন

এর আগে ওই দিন সন্ধ্যায় রাজধানীর উত্তরায় তৈরি পোশাকসহ বিভিন্ন সামগ্রীর জনপ্রিয় ব্র্যান্ড আড়ংয়ের একটি আউটলেটে অভিযান চালিয়ে একই পণ্য দুই দামে বিক্রি করার অভিযোগের প্রমাণ পান মঞ্জুর শাহরিয়ার। পরে তিনি ওই আউটলেটটি চব্বিশ ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়ার নির্দেশ দেন। পরে রাতেই আড়ং কর্তৃপক্ষ তাদের ভুল স্বীকার করলে ও চার লাখ টাকা জরিমানা পরিশোধ করলে সেটি খুলে দেওয়া হয়।

এসব খবর দেশের সংবাদমাধ্যমগুলোয় উঠে এলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে ৩ জুনে জারি করা এক আদেশে শাহয়িার মোহাম্মদ মঞ্জুরকে ভোক্তা অধিকার অধিদফতর থেকে বদলির নির্দেশের খবর আসে। বিষয়টি নিয়ে আরও সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। পরে ৪ জুন আরেক আদেশে তার ওই বদলির আদেশ বাতিল করা হয়।

আরও পড়ুন-

৬ ঘণ্টা পর খুলে দেওয়া হলো উত্তরা আড়ং

বিজ্ঞাপন

৭০০ টাকার পাঞ্জাবি ১৩০০ টাকা, ২৪ ঘণ্টার জন্য বন্ধ উত্তরা আড়ং

আড়ংকে জরিমানা করা ভোক্তা অধিকার অধিদফতরের সেই কর্মকর্তাকে বদলি

সারবাংলা/এমএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন