বিজ্ঞাপন

পাসপোর্ট নেই বিমান পাইলটের, আটকা পড়লেন কাতার ইমিগ্রেশনে

June 6, 2019 | 7:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সঙ্গে পাসপোর্ট না থাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ক্যাপ্টেন ফজল মাহমুদকে আটকে দিয়েছে কাতার ইমিগ্রেশন। তবে পাসপোর্ট না নিয়েই তিনি কিভাবে দেশের বিমানবন্দরের ইমিগ্রেশন পার হয়েছেন, তা নিয়ে উঠেছে প্রশ্ন।

বিজ্ঞাপন

বুধবার (৫ জুন) রাতে কাতারের রাজধানী দোহাতে দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ক্যাপ্টেন ফজল মাহমুদ। সেখানেই বিমানবন্দরের ইমিগ্রেশনে আটকা পড়েছেন তিনি।

বাংলাদেশ বিমান সূত্রে জানা গেছে, বিদেশ সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭ উড়োজাহাজ নিয়ে কাতার যান ক্যাপ্টেন ফজল মাহমুদ। প্রধানমন্ত্রী ফিনল্যান্ড থেকে ফেরার পথে কাতারে ট্রানজিট নেবেন। সেখান থেকে বিমানের ওই বোয়িং ৭৮৭ উড়োজাহাজে চড়ে ফিরবেন তিনি।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হক সারাবাংলাকে বলেন, পাইলট ভুল করে পাসপোর্ট সঙ্গে নেননি। পাসপোর্ট ছাড়া তিনি কিভাবে ইমিগ্রেশন ক্রস করলেন, তা তদন্ত করে দেখা হবে।

বিজ্ঞাপন

সচিব জানান, রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে ক্যাপ্টেন ফজল মাহমুদের পাসপোর্ট কাতারে পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে জানতে একাধিকবার চেষ্টা করেও বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন জামিল আহমেদকে মোবাইল ফোনে পাওয়া যায়নি।

এদিকে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশ্বস্ত সূত্র বলছে, ক্যাপ্টেন ফজল মাহমুদের পাসপোর্ট কাতারে পাঠানো হলেও বাংলাদেশ গোয়েন্দা বিভাগ ও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ অনুমোদন না দেওয়ায় ফজল মাহমুদ প্রধানমন্ত্রীর ফ্লাইট পরিচালনা করতে পারবেন না।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন