বিজ্ঞাপন

ঈদ শেষে ঢাকায় ফিরছে মানুষ

June 7, 2019 | 2:36 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: এবারের ঈদে ছিল দীর্ঘ ছুটি। সেই ছুটি উপভোগ করে এখন কর্মস্থলে ফেরার চাপ কর্মজীবী মানুষদের। গ্রামের বাড়িতে প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে তাই ঢাকায় ফিরতে হচ্ছে তাদের। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সড়ক, নৌ ও রেলপথে পরিবার-পরিজন নিয়ে ঢাকায় ফিরছেন কর্মজীবীরা।

বিজ্ঞাপন

শুক্রবার (৭ জুন) সকালে রাজধানীর সদরঘাটে দেশের দক্ষিণাঞ্চল থেকে লঞ্চে যাত্রীদের ঢাকায় ফিরতে দেখা যায়। তবে শুক্র ও শনিবার সরকারি ছুটি হওয়ায় ফিরতি লোকজনের চাপ কম।

বরিশাল থেকে এমভি লঞ্চে ফেরা যাত্রী রাকিব হাসান জানান, ভিড় না থাকায় ঢাকায় ফেরা স্বস্তিদায়ক হলেও অতিরিক্ত ভাড়া আদায় করছে লঞ্চগুলো। তিনি একটি প্রাইভেট ফার্মে চাকরি করেন। আগামীকাল থেকে অফিস করতে হবে তাই বেশি ভাড়া দিয়ে হলেও আসতে হয়েছে।

বিজ্ঞাপন

আঞ্জুমান আরা নামে এক যাত্রী বলে, ‘লঞ্চ পন্টুনে না থামিয়ে অন্য লঞ্চের পেছনে নোঙর করায় মালামাল নামাতে সমস্যা হয়েছে। ঘাটে অব্যবস্থাপনার কারণে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।’

এদিকে বাসে করেও লোকজন ঢাকায় ফিরতে শুরু করেছে। শুক্রবার সকালে রাজধানীর সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী বাস টার্মিনালে বাসে করে ঢাকায় ফিরতে দেখা গেছে কর্মজীবী মানুষদের। তবে বাস টার্মিনালগুলোতে এখনও যাত্রীর চাপ কম।

সায়েদাবাদ টার্মিনালের শ্যামলী কাউন্টারের ম্যানেজার আবুল কালাম বলেন, ‘আগামীকাল ছুটি শেষ হলে যাত্রীর চাপ বাড়বে। ’

বিজ্ঞাপন

গাবতলী টার্মিনালে বরকত ট্রাভেলসের ম্যানেজার আশিকুর রহমান বলেন, ‘উত্তরাঞ্চল থেকে আজ সকালে যাত্রীবোঝাই বাস ঢাকায় এসেছে। ’

এদিকে কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, দেশের বিভিন্ন অঞ্চল থেকে ঈদ শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ।

অন্যদিকে আজও কিছু মানুষ ঢাকা থেকে দেশের বাড়ি যেতে ভিড় করেন সদরঘাট লঞ্চ টার্মিনাল, কমলাপুর রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালগুলোতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/প্রমা

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন