বিজ্ঞাপন

বাজারে কাঁচামরিচের দাম বেড়ে দ্বিগুণ

June 7, 2019 | 4:15 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদের কারণে দু-একদিন বন্ধ থাকার পর আবারও জমে উঠতে শুরু করেছে রাজধানীর কাঁচাবাজার। যদিও বাজারে এখনও পুরোনো সবজি রয়েই গছে। তবে পাশাপাশি উঠছে নতুন সবজিও। কিন্তু একদিনের ব্যবধানেই কাঁচামরিচের দাম কেজিতে বেড়েছে অন্তত ৫০ টাকা।
বৃহস্পতিবার (৬ মে) প্রতিকেজি কাঁচামরিচ ৬০ থেকে ৮০ টাকা বিক্রি হলেও শুক্রবার (৭ মে) ১২০ থেকে ১৩০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

বিজ্ঞাপন

রাজধানীর কারওয়ান বাজার ঘুরে দেখা গেছে, সবজির দোকানগুলো খুলতে শুরু করেছে। যদিও নষ্ট হওয়ার পথে কিছু কিছু সবজি। এর পাশাপাশি নতুন সবজিও বাজারে এসেছে। বর্তমানে বাজারে ঢেঁড়স ৪০ টাকা, চিচিঙ্গা ৩০ টাকা, বেগুন ৭০ টাকা, করলা ৪০ টাকা, পটল ৩০ টাকা, ঝিঙ্গা ৩০ টাকা, বরবটি ৩০ টাকা, শশা ৪০ টাকা, টমেট ৪০ টাকা এবং কাঁচামরিচ ১২০ থেকে ১৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতা সারোয়ার সারাবাংলাকে বলেন, ‘গতকালের চেয়ে বেগুন, শশা ও কাঁচামরিচের দাম কিছুটা বেড়েছে। বাজারে এখনও পুরোনো সবজি রয়ে গেছে। কিছু কিছু সবজি মজুদ করে রাখা ছিল। তবে বাজারে আজ আশেপাশের জেলা থেকে কুমরা ও লাউ এসেছে।’

আরেক বিক্রেতা ইদ্রিস আলী বলেন, ‘বাজারে এখনও ক্রেতা নেই। সবজির দামও কম রয়েছে। ’

বিজ্ঞাপন

ফার্মগেট থেকে বাজার করতে আসা অমিত বলেন,‘সবজির দাম খুবই কম। তবে কাঁচামরিচের দাম প্রায় দ্বিগুণ হয়ে গেছে।’

কারওয়ান বাজার ঘুরে দেখা গেছে, পেঁয়াজ ও রসুনের দাম অপরিবর্তিত রয়েছে। পাইকারি বাজারে পেঁয়াজ এখন ২৪ থেকে ২৮ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর রসুন বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়।

এদিকে গতকাল কারওয়ান বাজারের কিচেন মার্কেট বন্ধ থাকলেও আজ তা খুলেছে। সেখানে জমে উঠেছে মাছ-মাংসের বাজারও। মাঝারি মানের রুই ২৮০ টাকা, পাবদা ৪০০ টাকা ও চিংড়ি ৬০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর ৮০০ গ্রাম ওজনের এক হালি ইলিশ বিক্রি হচ্ছে ২ হাজার ৮০০ টাকায়। মাংসের বাজারে গরু ৫৫০ টাকা ও খাশি ৭৫০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে। মুরগির মাংসের মধ্যে ব্রয়লার ১৫০ টাকা, পাকিস্তানি ২৮০ টাকা, দেশি ৬০০ টাকা, সাদা কক ২৫০ টাকা ও টার্কি ২৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন

সততা মুরগির আড়তের সুমন বলেন, ‘ঈদের আগের চেয়ে মুরগির দাম কিছুটা কমেছে। তবে রোজার প্রথম দিককার চেয়ে এখনও মুরগির দাম বেশি।’

সারাবাংলা/ইএইচটি/প্রমা

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন