বিজ্ঞাপন

‘আমরা কিছুটা দুর্ভাগা’

June 8, 2019 | 12:35 am

বিজ্ঞাপন

ইংল্যান্ড ও ওয়েলশের বেরসিক বৃষ্টিতে বিশ্বকাপে টানা দু’টি ম্যাচে অনুশীলন থেকে বঞ্চিত থাকায় নিজেদের ‘দুর্ভাগা’ বলে মনে করছেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি। তবে বিরূপ আবহাওয়ার ওপর কারও হাত নেই বলে এ ক্ষেত্রে কিছু করার নেই বলেও মন্তব্য তার।

আরও পড়ুন- ইংলিশ বধে মাশরাফিদের সমরতত্ত্ব

গেল ৫ জুন কেনিংটন ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগের দিন বৃষ্টি ভাসিয়ে নিয়েছিল মাশরাফিদের অনুশীলন। তৃতীয় ম্যাচে শনিবার (৮ জুন) ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার আগের দিন শুক্রবারও (৭ জুন) ঘটলো একই ঘটনা। সকাল থেকে কার্ডিফে একটানা বৃষ্টি হওয়ায় এক মিনিটের জন্যও সোফিয়া গার্ডেনসের মাঠে অলআউট অনুশীলন করার সুযোগ মেলেনি কোচ স্টিভ রোডস শিষ্যদের।

বিজ্ঞাপন

ফলে স্টেডিয়ামের ইনেডোরের নেটে শুধু ব্যাটিং অনুশীলনেই লাল সবুজের দলকে তুষ্ট থাকতে হয়েছে। অথচ রাত পোহালেই  এবারের বিশ্বকাপে নিজেদের অন্যতম বড় ম্যাচ। যেখানে প্রতিপক্ষ ফেভারিট স্বাগতিক ইংল্যান্ড।

ম্যাচটির আগে অনুশীলন বঞ্চিত থেকে নিজেদের দুর্ভাগা বলে আখ্যা দিলেন  টাইগার দলপতি মাশরাফি বিন মোর্ত্তজা। তবে এই দুর্ভাগাদের কাতারে সবাইকে ফেলছেন না তিনি। দলের যারা চলতি বিশ্বকাপে পারফর্ম করেছেন, তাদের বাইরে রেখে তামিম, মুশফিক ও নিজেকে এই কাতারে সামিল করে নিলেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- দুই হ্যাটট্রিকের লক্ষ্যে টাইগাররা মুখোমুখি ইংল্যান্ডের

টাইগার দলপতি বলেন, ‘কিছু কিছু প্লেয়ারের ক্ষেত্রে প্র্যাকটিস সেশনটি খুব গুরুত্বপূর্ণ। আপনি যদি আমার কথা বলেন, আমার প্র্যাকটিসটা গুরুত্বপূর্ণ। কারণ আমার যে জিনিসগুলো মাঠে হচ্ছে না, সেগুলো ঠিক করা দরকার। অবশ্যই তামিম, মুশফিকও সেটি অনুধাবন করছে। যারা দলের জন্য সেরাটা দিতে পারছে না, তাদের জন্য কখনো কখনো প্র্যাকটিসটা খুব গুরুত্বপূর্ণ হয়। সেই ক্ষেত্রে মনে করি আমরা কিছুটা দুর্ভাগা।’

‘আবার যারা পারফর্ম করছে, তারা হয়তো বিশ্রামে থাকতেই স্বাচ্ছন্দ্যবোধ করে। এগুলো আসলে ম্যান টু ম্যান ভ্যারি করে। সেজন্য নাম উল্লেখ করেই বললাম। হয়তো আমাদের কারও কারও জন্য প্র্যাকটিস সেশনটা জরুরি ছিল, এখানকার বাতাস বা কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার বিষয় ছিল। এটা হয়তো আমাদের জন্য ইতিবাচক কোনো দিক নয়। কিন্তু আবহাওয়ার সঙ্গে তো কিছু করার নেই,’— যোগ করেন মাশরাফি।

বিজ্ঞাপন

এর আগে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়ে শুভ সূচনা করে টাইগাররা। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে মাত্র ২৪৫ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল তারা। তবে নিউজিল্যান্ডকে সে লক্ষ্য অর্জনে কঠিন পরীক্ষার মুখে ফেলে বাংলাদেশ। টান টান উত্তেজনার ম্যাচে শেষ পর্যন্ত ২ উইকেটে জয় পায় নিউজিল্যান্ড। এবারে তৃতীয় ম্যাচে শনিবার বিকেল সাড়ে ৩টায় স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে টাইগাররা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন