বিজ্ঞাপন

বৃষ্টি ফিরতে পারে ঢাকায়

June 8, 2019 | 11:22 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদের আগের দিন থেকে বৃষ্টি ছিল ঢাকায়। ঈদ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে শহরে শেষ হয়েছিল বৃষ্টির দাপটও। তবে আবহাওয়া অফিসের সর্বশেষ বুলেটিনে জানানো হয়েছে, সামনে দু-একদিনের মধ্যেই বৃষ্টি ফিরতে পারে ঢাকায়।

বিজ্ঞাপন

শনিবার (৮ জুন) আবহাওয়া অধিদপ্তর থেকে এ তথ্য জানা গেছে।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি এখনো সক্রিয় থাকায় প্রচুর মেঘ উড়ে আসছে ঢাকার আকাশে। যে কারণে আগামী দু-একদিনের মধ্যেই বৃষ্টির সম্ভাবনা দেখছেন আবহাওয়াবিদ নাজমুল হক।

তিনি সারাবাংলাকে জানান, ঢাকার আকাশ যদি প্রতারণামূলক আচরণ না করে, তাহলে আজ রাতের পর অথবা আগামীকাল দিনের যেকোনো সময় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।

বিজ্ঞাপন

শনিবার সকালে আবহাওয়া অধিদপ্তরের সতর্কবার্তায় বলা হয়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশ উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপের প্রভাবে গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ জন্য চট্টগ্রাম, মোংলা, পায়রা ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া দেশের মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চলের নৌবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে হবে।

সতর্কবার্তায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত নৌযানগুলোকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

গতকাল শুক্রবার সকাল ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৬৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে পটুয়াখালীর খেপুপাড়ায়। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ২৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল যশোরে।

সারাবাংলা/টিএস/প্রমা

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন