রবিবার ২৫ আগস্ট, ২০১৯ ইং , ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

বিসিএস পরীক্ষায় পাশ করলেন মম!

জুন ৮, ২০১৯ | ১:২৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সন্ধ্যা ও বক্কর। দুজনেই পুরান ঢাকার। বক্কর মা-বাবার একমাত্র সন্তান হবার কারণে প্রচণ্ড বাউন্ডুলে স্বভাবের। তবে এলাকায় মূল আলোচনা বক্করের বিসিএস পরীক্ষা নিয়ে। শেষবারের মতো বিসিএস পরীক্ষা দিচ্ছে বক্কর। ফলে রাস্তায়, ছাদে, পথে-প্রান্তরে মানুষকে দেখিয়ে দেখিয়ে চিৎকার করে পড়ে সে। বক্করের সঙ্গে দুজন সহযোগী রেখে দিয়েছেন তার বাবা। একজন বক্করকে বাতাস করে, অন্যজন নানান সেবা-যত্ন করে।

অন্যদিকে সন্ধ্যা মহল্লারই মেয়ে। সুন্দরি। বক্কর সন্ধ্যাকে ভালোবাসে। সন্ধ্যাও প্রথমবারের তো বিসিএস পরীক্ষা দেবে। ভালো ছাত্রী, প্রস্তুতি ভালো, বিনয়ী ও যথেষ্ট প্রতিবাদী। কিন্তু বক্করের বিসিএস’র এবারই শেষ চান্স। বয়স নাই। তাই যে করেই হোক  তাকে বিসিএস পরীক্ষায় উর্ত্তীণ হতেই হবে। বক্কর ও সন্ধ্যার লেখাপড়া নিয়ে দুই পরিবারের দ্বন্দ্বে জড়িয়ে পড়ে।

সন্ধ্যার বাবার সাফ কথা, বিসিএসে চান্স পাওয়া ছেলে ছাড়া অন্যকারো সাথে সন্ধ্যাকে বিয়ে দেবেন না। সন্ধ্যাও বিসিএস ছেলে ছাড়া বিয়ে বা প্রেম করবে না। শেষ পর্যন্ত সন্ধ্যা পাশ করে বিসিএস পরীক্ষায়। কিন্তু বক্কর’র পরিণতি কি হয়?

বিজ্ঞাপন

এমন গল্প নিয়ে নাটক ‘বিসিএস বক্কর’। মিজানুর রহমান বেলালের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। নাটকটিতে অভিনয় করেছে চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, শফিক খান দিলু, শিখা মৌ, মাহবুব আলম রশিদ খান।

‘বিসিএস বক্কর’ ঈদের ৪র্থ দিন শনিবার (৮ জুন) রাত ৮টা ৩০ মিনিটে আরটিভিতে প্রচার হবে।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন