বিজ্ঞাপন

সৌম্য ফিফটি করলেই জেতে বাংলাদেশ

June 8, 2019 | 2:14 pm

বিশ্বকাপ ডেস্ক

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০১৫ সালের বিশ্বকাপে হঠাৎ করে আবির্ভাব সৌম্যের। তামিমের উদ্বোধনী সঙ্গী আনামুল হক বিজয়ের ইনজুরিতে কপাল খুলে তার। দলে জায়গা পেয়েই নিজের জাত চেনান এই ড্যাশিং ওপেনার।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া বিশ্বকাপের পর থেকে কখনো পেছনে ফিরে দেখতে হয়নি সৌম্যকে। বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত মুখ হয়ে গেছেন তখন থেকেই। আর সেবার বিশ্বকাপের পর থেকে বাংলাদেশের হয়ে যতো গুলো ম্যাচে পঞ্চাশোর্ধ্ব রান করেছেন তার মধ্যে কেবল বাংলাদেশে হেরেছে একটি ম্যাচে। এর মধ্যে সৌম্য ফিফটি বা তার বেশি রানের দেখা পেয়েছেন ১১ ম্যাচে, বাংলাদেশ জিতেছে ১০টিতেই। গত বিশ্বকাপের পর থেকে সৌম্য খেলেছেন ৩৯টি ওয়ানডেতে।

আয়ারল্যান্ডের ডাবলিনে ২০১৭ সালে ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬১ রানের ইনিংস খেলেন সৌম্য। গত চার বছরে এই একটি ম্যাচই বাংলাদেশ হারের মুখ দেখেছে, যেখানে সৌম্য পঞ্চাশের বেশি রান করেছেন।

এবার ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপে শুরুটা দারুণ করেছেন সৌম্য। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলকে এনে দিয়েছিলেন উড়ন্ত সূচনা। আর কিউইদের বিপক্ষেও ভালো শুরুর ইঙ্গিত দিয়ে নিভে গিয়েছিলেন। তবে বাংলাদেশের জয়ে সৌম্যের জ্বলে ওঠাটা গুরুত্বপূর্ণ খুবই।

বিজ্ঞাপন

তামিম তার খেলার ধরণ বদলেছেন, প্রথম দিকে ধীর গতিতে নিজেকে মানিয়ে নেন দেশসেরা এই ওপেনার। আর এতে করে কিছুটা চাপ আসে দলের রানের গতির উপর। সেই চাপকে পেছনে ফেলতে নিজের সহজাত খেলাটা খেলেন সৌম্য। মারকুটে ব্যাটিংয়ে সচল রাখেন টাইগারদের রানের চাকা।

টানা তিনবারের মতো ইংলিশদের বধের লক্ষ্যে জ্বলে উঠতে হবে সৌম্যকে। আর তার লাকি চার্ম পঞ্চাশোর্ধ রান করতে পারলে বাংলাদেশের জয়ের সম্ভবনাটাও যে বাড়বে। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় কার্ডিফের ওয়েলস স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ইংলিশ বধে রোডসের পুঁজি ৩৬ বছরের অভিজ্ঞতা

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন