বুধবার ২৬ জুন, ২০১৯ ইং , ১২ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বিশ্বকাপে সাকিবের হ্যাটট্রিক ফিফটি

জুন ৮, ২০১৯ | ৯:১৮ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

আন্তর্জাতিক ক্যারিয়ারের ২০০তম ম্যাচটা রাঙিয়েছিলেন ফিফটি দিয়ে। এই বিশ্বকাপের মঞ্চেও হাসিয়ে চলেছেন নিজের ব্যাট। বিশ্বকাপে বাংলাদেশের তৃতীয় ওয়ানডেতেও ফিফটি তুলে নিয়েছেন সাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকা (৭৫), নিউজিল্যান্ড (৬৪) ও তৃতীয় ম্যাচ ইংল্যান্ডের সঙ্গে ব্যাট হাসিয়ে হ্যাটট্রিক ফিফটি তুলে নিয়েছেন বর্তমান বিশ্বের সেরা এই অলরাউন্ডার।

কার্ডিফে ইংল্যান্ডের ছুঁড়ে দেয়া ৩৮৭ রানের পাহাড় টার্গেট তাড়া করতে নেমে ৮ রানের মাথায় সাজঘরে ফিরতে হয় সৌম্য সরকারকে। তারপরেই ২২ ক্রিজে ফিরেন সাকিব। তামিমের পর মুশফিকের সঙ্গে জুটি গড়েন। তুলে নেন ক্যারিয়ারের ৪৫তম ফিফটি।

বিশ্বকাপের প্রথম ম্যাচ ওভালে আরেকটি রেকর্ড গড়েছিলেন সাবেক এই অধিনায়ক। চার বিশ্বকাপের প্রথম ম্যাচে ফিফটির রেকর্ড একমাত্র তারই দখলে।

তাছাড়া ১৯৯ ম্যাচে সবচেয়ে দ্রুত সময়ে পাঁচ হাজার রানের পাশাপাশি আড়াই শ’ উইকেটের রেকর্ডও সাকিব গড়েছেন এই বিশ্বকাপেই।

বিজ্ঞাপন

নামের বিচার করে তৃতীয় ম্যাচেও আর্চারদের বোলিং তোপের বিপরীতে ব্যাটটাকে ঢাল হিসেবে ব্যবহার করে সময়োপযোগী ইনিংস উপহার দিয়েছেন সাকিব।

সঙ্গে পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রেখেছেন এই অভিজ্ঞ অল রাউন্ডার। সবশেষ ৮ ম্যাচে ৬ টি ফিফটি হাঁকিয়েছেন তিনি। বিশ্বকাপে ওভালে দুটি। ক’দিন আগে আয়ারল্যান্ডের সঙ্গে একটি। গত বছর বাংলাদেশ সফরে আসা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি। মাঝে একটি ম্যাচে সৌম্য ও তামিম বড় ইনিংস খেলে না জেতালে হয়তো সাকিবের কাছ থেকে আরেকটি ফিফটি দেখতে পারতো ক্রিকেট ভক্তরা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন