বুধবার ১১ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ধানের দাম নিয়ে সংকটের স্থায়ী সমাধান হবে: কৃষিমন্ত্রী

জুন ৯, ২০১৯ | ২:৩২ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কৃষকরা ধানের ন্যায্য মূল্য না পাওয়ায় যে সংকট তৈরি হয়েছে, তার স্থায়ী সমাধান বের করা হবে বলে আশাবাদ জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সংকট সমাধান করার নির্দেশ দিয়েছেন। তার নির্দেশ অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি। আমরা এই সংকটের একটি স্থায়ী সমাধান বের করতে চেষ্টা করছি, যেন কৃষকরা লাভবান হতে পারে।

আরও পড়ুন- ঈদের পর ‘হালকা মেজাজে’ শুরু অফিস আদালত

রোববার (৯ জুন) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন। ঈদের ছুটি শেষে প্রথম এই কর্মদিবসে সাংবাদিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন মন্ত্রী।

বিজ্ঞাপন

এসময় ধানের দামের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ড. আব্দুর রাজ্জাক বলেন, ধানের মূল্য কিভাবে বাড়াতে হয়, সে বিষয়টি নিয়ে আমরা চিন্তা-ভাবনা করছি। এ বিষয়ে খাদ্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে। খাদ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবার সঙ্গেই বিষয়টি নিয়ে বৈঠক করা হবে। আশা করছি, এর মাধ্যমে এই সংকটের একটি স্থায়ী সমাধান বের হয়ে আসবে। আর কৃষকরাও এতে লাভবান হতে পারবেন।

ঈদের দীর্ঘ ছুটির পর এদিনই প্রথম কর্মদিবসে প্রশাসনের প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয়ে অফিস শুরু হয়েছে। তবে নেই তেমন কর্মব্যস্ততা। মন্ত্রী, সচিবসহ বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা অফিসে এলেও ঈদের শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে অনেকটা ঢিলেঢালাভাবে কর্মক্ষেত্রে দিনটি শুরু করেছেন তারা।

এদিন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীও সাংবাদিকদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। এসময় ঈদুল ফিতরে নৌপথে ঈদযাত্রা স্বস্তিদায়ক ছিল জানিয়ে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তিনি।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন