বিজ্ঞাপন

প্রথম এশিয়া কাপ জয়ের বর্ষপূর্তি

June 10, 2019 | 12:07 pm

স্পোর্টস ডেস্ক

ঠিক এক বছর আগে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের প্রথম আন্তর্জাতিক শিরোপা জয় করে নারী ক্রিকেটাররা। ভারতের বিপক্ষে এশিয়া কাপ জয় করে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল।

বিজ্ঞাপন

ফাইনালে শক্তিশালী ভারতকে তিন উইকেটের ব্যবধানে হারিয়ে শিরোপা উদযাপন করে বাংলার বাঘিনীরা। ২০১৮ সালের আজকের এই দিনে মালয়েশিয়ায় উইমেন্স এশিয়া কাপ ক্রিকেটে ভারত কে পরাজিত করে বাংলার বাঘিনীরা প্রথম কোনো আন্তর্জাতিক শিরোপা জয় করে।

প্রথম ইনিংসে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ভারত সংগ্রহ করে ৯ উইকেট হারিয়ে ১১২ রান। ১১৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিগার সুলতানার ২৭ আর রুমানা আহমেদের ২২ রানে ভর করে ইনিংসের শেষ বলে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

আর দেশের হয়ে নারী কিংবা পুরুষ সব মিলিয়ে প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা অর্জন করে বাংলাদেশ। আর প্রথমবারের মতো এশিয়ার চ্যাম্পিয়নও হয় বাংলাদেশ। আজ সেই শিরোপা জয়ের এক বছর পূর্ন হলো।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: স্মিথের কাছে সমর্থকদের হয়ে ক্ষমা চাইলেন কোহলি

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন