সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

জীবনে অনেক প্রেম করেছি, আর না: স্পর্শিয়া

জুন ১০, ২০১৯ | ৫:৪০ অপরাহ্ণ

রেজওয়ান সিদ্দিকী অর্ণ, স্টাফ করেসপন্ডেন্ট

এবারের ঈদ স্পর্শিয়ার জন্য ভিন্ন আমেজ নিয়ে এসেছে। তার ক্যারিয়ারের প্রথম ছবি ‘আবার বসন্ত’ মুক্তি পেয়েছে ঈদুল ফিতরে। প্রথম ছবিতে অভিনয় করেই ভাসছেন প্রশংসার জোয়ারে। স্পর্শিয়াও তাই যারপরনাই উচ্ছ্বসিত। যদিও ছবিটি হাতে গোনা কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। যায়নি বিভাগীয় শহরগুলোতে। এ নিয়ে স্পর্শিয়ার মন খারাপও আছে। সারাবাংলার সাথে আলাপকালে সেই মন খারাপের কথা শুনিয়েছেন। জানিয়েছেন ক্যারিয়ার আর ব্যক্তিজীবন নিয়ে টুকরো কিছু কথা।


বিজ্ঞাপন

ঈদ কেমন কাটলো?
মোটামুটি। সত্যি বলতে, আমার কাছে ঈদ অনেক বোরিং লাগে। ঈদে তেমন কিছু করার থাকে না। আমি কাজ করতে পছন্দ করি। কাজ না থাকলে আমার খুব বোরিং লাগে। তবে এবার ঈদে আমার ছবি মুক্তি পাওয়ায় বেশকিছু সময় কাজের মধ্যে কেটেছে। বাকি সময়টা বোরিং লেগেছে।

ক্যারিয়ারের প্রথম সিনেমা মুক্তি পেলো। তাও আবার ঈদের মতো বড় উৎসবে। কোনো প্রত্যাশার চাপ ছিল?
প্রত্যাশা তো থাকেই। সবার কাছে যেনো ছবিটা ভালো লাগে সেটাই চেয়েছি। তাছাড়া ছবিটি নিয়ে আমাদের আকাশচুম্বী প্রত্যাশা ছিলনা। আমরা কেউ প্রত্যাশা করিনি যে, ছবিটি প্রথম দিনে বাম্পার হিট হবে। তবে আশার কথা হলো, ঈদের দ্বিতীয় দিন থেকে হাউজফুল যাচ্ছে ছবিটি।

তার মানে বলতে পরি প্রত্যাশা পূরণ হয়েছে...
যেরকম প্রত্যাশা করেছিলাম সেরকম চলছে। মানুষ দেখছে। প্রশংসা করছে। আমাকে অনেকে বাহবা দিচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে ভালো রিভিউ দিচ্ছেন। সব মিলিয়ে বলা যায় যে, প্রত্যাশা পূরণ হয়েছে।

কিন্তু ছবিটি হাতে গোনা কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এতে কী আপনি সন্তুষ্ট?
না, আমি এটা নিয়ে সন্তুষ্ট নই। আমার মনে হয় এ ধরনের ছবি আরও বেশি সিনেমা হলে মুক্তি পাওয়া উচিত। হয়ত সপ্তাহখানেক পর ঢাকার বাইরে অনেকগুলো সিনেমা হলে মুক্তি পাবে। আসলে শাকিব খান অনেক আগে থেকে সিনেমা হল বুকিং দিয়ে রেখেছিলেন, সেজন্য আমার ছবি বেশি সংখ্যক সিনেমা হলে মুক্তি পায়নি।

বিজ্ঞাপন

‘আবার বসন্ত’ ছবিতে অসম প্রেমের বিষয়টি উঠে এসেছে। ছবিতে বয়স্ক তারিক আনাম খানের সাথে আপনাকে প্রেম করতে দেখা গেছে। বাস্তবে এরকম অসম প্রেমে যদি জড়িয়ে যান..
(হাসি) কোনো বয়সের কারও সাথে প্রেমে জড়িয়ে যাওয়ার কোনো ইচ্ছা নাই আমার। লুকিয়ে লাভ নেই, জীবনে অনেক প্রেম করেছি। আর না।

কারণ?
আমার জীবনে অনেকবার প্রেম এসেছে। সম্পর্কে জড়িয়েছি। কিন্তু আমার শেষ রিলেশনটা আমার জন্য সুখকর ছিল না। সেজন্য সে পথে আর হাঁটতে চাই না। তাছাড়া আমি খুব ইমশোনাল। প্রেমের জন্য আমি যে কোনো কিছু করতে পারি। তাই চিন্তা করেছি, আগামী পাঁচ বছর সিঙ্গেল থাকব। কাজের দিকে মনযোগ দেবো।

অভিনেত্রী স্পর্শিয়ার অভিনয়ের সবচেয়ে বড় সমালোচক কে?
আমার মা। তিনি খুব কঠিনভাবে সমালোচনা করেন। আমি খুব ভয়ে থাকি। তিনি খুটিয়ে খুটিয়ে খুঁত বের করেন। যদিও পরবর্তীতে আমি সেই ভুলগুলো শুধরে নেয়ার চেষ্টা করি। শুধু মা নয়, আমি সবাইকে বলি আমার অভিনয়ের ভুলগুলো ধরিয়ে দিতে। তাহলে আমি অভিনয়ে আরও উন্নতি করতে পারব।

মাঝে মাঝে আপনাকে নিয়ে কিছু অনলাইন পোর্টাল রসালো খবর প্রকাশ করে। সেসব পড়ে কেমন লাগে?
আমার একদম ভালো লাগে না। আমি যেগুলো বলি সেগুলো লিখলে ঠিক আছে। কিন্তু যা বলি না তা লিখলে খারাপ লাগে। সেসব লেখা আমাকে বিব্রত করে। ভাইরাল হওয়ার জন্য যারা এসব করে তাদের শুভ বুদ্ধির উদয় হওয়া উচিত। কারও ইমেজ নষ্ট করা ঠিক না। এটা শুধু আমার ক্ষেত্রে হয় না। আরও অনেকের ক্ষেত্রে হচ্ছে।

সম্প্রতি ইউটিউবাদের তালিকায় নাম লেখালেন। আপনিও কী তাহলে ভাইরাল হওয়ার জন্য ইউটিউবার হলেন?
একদম না। আমি নিজে ইউটিউব খুলিনি। আমার এক বন্ধু আমাকে চ্যানেল ক্রিয়েট করে দিয়েছে জোর করে। সে আমাকে খুব জোর করে আমাকে ইউটিউবার বানিয়ে দিয়েছে। ইউটিউব দিয়ে ভাইরাল হওয়ার কোনো ইচ্ছাই আমার নেই। আমি আমার অভিনয় দিয়ে ভাইরাল হতে চাই।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   অক্ষয়ের শূণ্যস্থান পূরণে ভিকি কুশল

.   ‘ভুল ভুলাইয়া’র সিক্যুয়ালে কার্তিক আরিয়ান

.   ভূত এলো প্রকাশ্যে

.   কোন কারণে কমছে নাটকের দর্শক?

.   চলে গেলেন গিরিশ কারনাড


বিজ্ঞাপন
বিজ্ঞাপন