বিজ্ঞাপন

আন্দোলনের কৌশল খুঁজতে রবের বাসায় বৈঠক

June 10, 2019 | 4:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নিজেদের মধ্যে বন্ধন অটুট রাখা ও আগামী দিনের আন্দোলনের কৌশল-কর্মসূচি ঠিক করতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় বৈঠকে বসেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

বিজ্ঞাপন

উত্তরায় আ স ম রবের বাসায় সোমবার (১০ জুন) বিকেল ৪টায় বৈঠকটি শুরু হয়।

আরও পড়ুন: ডেটলাইন ৮ জুন: আরও দুই দিন সময় নিচ্ছেন বঙ্গবীর

বৈঠকে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, প্রেসিডিয়াম সদস্য ইকবাল সিদ্দিকী, বিকল্পধারার একাংশের সভাপতি নূরুল আমিন ব্যাপারী, মহাসচিব শাহ আহমদ বাদল, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া। এছাড়া গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ওই বৈঠকে উপস্থিত আছেন।

বৈঠকে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না না এলেও তিনি দুইজন প্রতিনিধি পাঠিয়েছেন। এরা হলেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা ডা. মো. জাহিদ ও মমিনুল হক।

বিজ্ঞাপন

বৈঠক সূত্রে জানা গেছে, ঐক্যফ্রন্ট ছাড়ার বিষয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী যে আল্টিমেটাম দিয়েছিলাম সেটির সুরাহা হতে পারে এই বৈঠকে।

ঐক্যফ্রন্ট ছাড়তে ৮ জুন পর্যন্ত আল্টিমেটাম দিয়ে পরে আরও দুইদিন সময় নেন কাদের সিদ্দিকী।

বিজ্ঞাপন

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে নিজেদের এমপিদের শপথ না নেওয়ার সিদ্ধান্ত নেয় জাতীয় ঐক্যফ্রন্ট। এই সিদ্ধান্ত অমান্য করে প্রথমে গণফোরামের দুজন এমপি শপথ নেন। তখন এ দুইজনের কড়া সমালোচনা করেন বিএনপি নেতারা। পরে শপথ নেওয়ার সময়সীমা শেষ হওয়ার আগ মুহূর্তে বিএনপি থেকে নির্বাচিত পাঁচজন সংসদ সদস্য শপথ নেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে গত ৯ মে বঙ্গবীর কাদের সিদ্দিকী জানিয়ে দেন জাতীয় ঐক্যফ্রন্টে সাতজনের শপথ গ্রহণের সঠিক ব্যাখ্যা দিতে না পারলে ৮ জুন ফ্রন্ট ছেড়ে দেবে তার দল।

সেদিনের সংবাদ সম্মেলনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, আগামী একমাসের মধ্যে যে যে অসঙ্গতি আছে, তা সঠিকভাবে নিরসন না হলে ৮ জুন কৃষক শ্রমিক জনতা লীগ জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নিজেদের প্রত্যাহার করে নেবে।’

সারাবাংলা/জিএস/একে

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন