বিজ্ঞাপন

তামিম আমাদের সেরা ব্যাটসম্যান: মাশরাফি

June 10, 2019 | 10:34 pm

বিজ্ঞাপন

বিশ্বকাপে বাংলাদেশ মাত্র তিনটি ম্যাচ খেলেছে। কিন্তু এর মধ্যেই টাইগার একাদশ নিয়ে ভক্তদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। কেন ওমুককে নামানো হচ্ছে না? কেন তমুক খেলছে? এইসব আর কি! তাদের কটুক্তি থেকে বাদ যাচ্ছেন না টাইগার ওপেনার তামিম তামিম ইকবালও। টানা তিন ম্যাচে যৎসামান্য (২৬, ২৪ ও ১৯) সংগ্রহে তার দলে থাকার যৌক্তিকতা খোঁজা হচ্ছে!

অথচ বাংলাদেশের ব্যাটিং রাজপুত্র তিনি। দলের দূর্যোগে যার ব্যাট সবসময়ই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়। যার দাপুটে ব্যাট হরহামেশাই প্রতিপক্ষের দুঃস্বপ্নে বিচরণ করে।

সেই তামিমকে নিয়ে বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগের দিন সোমবার (১০ জুন) ব্রিস্টলের সংবাদ সম্মেলন কক্ষেও প্রশ্ন উঠল। যার জবাব অধিনায়কের মতোই দিয়েছেন মাশরাফি বিন মোর্ত্তজা, ‘তামিম মনে হয় গত চার বছরে আমাদের সেরা ব্যাটসম্যান। শেষ তিন ম্যাচে আমরা তার সেরাটা পাইনি। আমি নিশ্চিত যে এটা তারই সবচেয়ে খারাপ লাগছে।’

বিজ্ঞাপন

বিশ্বকাপে তামিমের বিপর্যস্ত মানসিকতা নিয়ে মাশরাফি যে এক বিন্দুও ভুল বলেননি তার প্রমাণ মিলেছে গেল দুই দিন তার ব্যাটিং একাগ্রতা দেখে। ১১ জুন লঙ্কানদের বিপক্ষে ম্যাচটিকে সামনে রেখে রোববার (৯ জুন) বৃষ্টি মাথায় ব্রিস্টলে টিম হোটেলে পৌঁছেই নেমে পড়েছেন ইনডোরে অনুশীলনে।

পরদিন অর্থাৎ সোমবার (১০ জুন) সকাল ১০টায় দলের অনুশীলন থাকলেও তিনি এসেছেন সবার আগে। ব্রিস্টল কাউন্টি ক্রিকেট ক্লাবের ভেন্যুতে ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জিকে সঙ্গে নিয়ে সেরেছেন বিশেষ অনুশীলন।

তার এই অধ্যবসায় সতীর্থদের জন্য অনুকরণীয় বলেই মত দিলেন টাইগার দলপতি। তবে তিনি এটাও বিশ্বাস করেন এভাবে অনুশীলন না করলেও ড্রেসিংরুমে তামিম তামিমই থাকবেন, ‘তামিম যদি অনুশীলন নাও করতো, তাও সে ড্রেসিংরুমের জন্য আইডল। আমি নিশ্চিত যে সে খোঁজার চেষ্টা করছে কিভাবে বড় রান করবে। ভাগ্য থাকলে সে অবশ্যই রান করবে। ভাগ্য না থাকলে এটা সম্ভব নয়। বিশ্বকাপে পরবর্তী ছয় ম্যাচে খেলে শুধু ২৩ রানও করতে পারে। যদি ভাগ্য খারাপ থাকে, আমরা বদলাতে পারবো না।’

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন