বিজ্ঞাপন

বিএসএমএমইউ ভিসির সঙ্গে আলোচনায় আন্দোলনকারীরা

June 11, 2019 | 12:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়ার সঙ্গে আলোচনায় বসেছেন আন্দোলনরত চিকিৎসকদের প্রতিনিধিরা। মঙ্গলবার (১১ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে তারা ভিসির কক্ষে যান।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়টির মেডিকেল অফিসার পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ না হওয়া চাকরিপ্রার্থীরা গত প্রায় একমাস ধরে পরীক্ষা বাতিল ও পুনঃনিরীক্ষণের দাবিতে আন্দোলন করে আসছিলেন।

মেডিক্যাল অফিসার পদে নিয়োগের মৌখিক পরীক্ষা শুরুর দ্বিতীয় দিনে সকাল থেকেই বিক্ষোভ শুরু করেন আন্দোলনরত চিকিৎসরা। এসময় পুলিশের বাধা অতিক্রম করেই তারা ভবনের দ্বিতীয় তলায় থাকা ভিসির রুমের সামনে চলে যান। পরে আন্দোলনরতদের কয়েকজন প্রতিনিধি ভিসির সঙ্গে আলোচনায় বসেন।

বিজ্ঞাপন

আন্দোলনরত চিকিৎসকদের অভিযোগ, এদিনও পুলিশ তাদের লাঠিপেটা করেছে, হামলা চালিয়েছে। এসময় বেশ কয়েকজন আহত হয়েছে বলেও জানান তারা।

প্রসঙ্গত, ২০০টি মেডিকেল অফিসারের পদে ২০১৭ সালের সেপ্টেম্বরে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বিএসএমএইউ কর্তৃপক্ষ। এর মধ্যে ১৮০ জন এমবিবিএস ও ২০ জন বিডিএস চিকিৎসক চাওয়া হয়। প্রথম দফায় নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হলেও সেটি পিছিয়ে ২০১৮ সালের সেপ্টেম্বরে পরীক্ষার দিন ঠিক করা হয়। পরীক্ষা নেওয়ার জন্য প্রশ্নপত্রও ছাপানো হয়। কিন্তু অনিবার্য কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা স্থগিত করে। নিয়োগ বিজ্ঞপ্তি ছাপা হওয়ার দেড় বছর পর গত ২২ মার্চ সেই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর থেকেই আন্দোলনে নামেন চিকিৎসকদের একাংশ।

আরও পড়ুন:
ওরা বহিরাগত, ওদের অভিযোগ ভিত্তিহীন: বিএসএমএমইউ ভিসি
ভিসির সঙ্গে দেখা করতে গিয়ে মারধরের শিকার চাকরিপ্রার্থী চিকিৎসকরা

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন