রবিবার ৮ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ব্যবসায় এগিয়ে ‘পাসওয়ার্ড’, গড়পড়তা ‘নোলক’

জুন ১১, ২০১৯ | ২:৪৭ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ঈদ পেরিয়েছে সাত দিন। এবছর ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তিনটি ছবি। ‘পাসওয়ার্ড’, ‘নোলক’ এবং ‘আবার বসন্ত’। এরমধ্যে প্রথম দুটি ছবির নায়ক শাকিব খান। তার সাথে ছবি দুটিতে যথাক্রমে জুটি বেঁধেছেন শবনম বুবলী ও ববি হক। বাকি ছবিটিতে অভিনয় করেছেন স্পর্শিয়া ও তারিক আনাম খান। সপ্তাহ শেষে এখন দেখার পালা এই তিনটি ছবির মধ্যে ব্যবসায় এগিয়েেআছে কোন ছবি।

বিজ্ঞাপন

ঈদের সময় বিশ্বকাপ ক্রিকেট চলায় তুলনামূলকভাবে কম সংখ্যক দর্শক দেখা গেছে সিনেমা হলগুলোতে। তবে ক্রিকেট বিশ্বকাপ যে সিনেমা ব্যবসায় খুব বেশি প্রভাব ফেলেছে সেটা বলা যাবে না। সিনেমাপ্রেমী নির্দিষ্টশ্রেণির দর্শক ঠিকই গিয়েছেন সিনেমা হলে।

ছবির ব্যবসার ক্ষেত্রে ক্রিকেট বিশ্বকাপ তেমন প্রভাব ফেলতে না পারায় সন্তুষ্ট মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দীন নওশাদ। সারাবাংলাকে তিনি বলেন, এখন পর্যন্ত ঈদের ছবি ভালো চলছে বলা যায়। বিশ্বকাপ ক্রিকেটের মাঝেও দর্শক সিনেমা হলে আসছে। এটা পজেটিভ। আমার সিনেমা হলে ‘পাসওয়ার্ড’ আশানুরূপ ব্যবসা করছে। এরকম ছবি নিয়মিত নির্মিত হলে সিনেমা হলের চেহারা বদলে যাবে।


বিজ্ঞাপন

আরও পড়ুন :  পুলিশ জন, গ্যাংস্টার হাশমি


ইফতেখার উদ্দীন নওশাদ শুধু মধুমিতা সিনেমা হলের কর্ণধার নন, তিনি চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতিও। তার মতে তিনটি ছবির মধ্যে ব্যবসায়িক দিক থেকে ‘পাসওয়ার্ড’ ছবির অবস্থান এক নম্বরে। তিনি বলেন, শুধু আমার হল না। বাকি সিনেমা হল থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ি ‘পাসওয়ার্ড’ সবচেয়ে ভালো চলছে। এরপর মোটামুটি চলছে ‘নোলক’। আর বাকি যে ছবিটি রয়েছে ওটা নিয়ে তো কথা বলার কিছু নেই।

এসময় চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি নওশাদ ‘নোলক’ ছবির মুক্তি নিয়েও কথা বলেন। তিনি জানান, ঈদে ‘নোলক’ মুক্তি দেয়া ঠিক হয়নি। যেখানে শাকিব খানের প্রযোজিত ছবি মুক্তি পেয়েছে, সেখানে তার অভিনীত অন্য প্রযোজকের ছবি মুক্তি দেয়া ভুল সিদ্ধান্ত ছিল। ঈদের পর কোনো ভালো ছবি নেই মুক্তির জন্য। ‘নোলক’ ছবির প্রযোজক ঈদ পরবর্তী সময়ে ছবিটি মুক্তি দিলে ব্যবসায়িকভাবে লাভবান হতেন।

এদিকে বুকিং এজেন্ট সমিতির সভাপতি সারোয়ার আলী দীপুও এগিয়ে রাখলেন ‘পাসওয়ার্ড’ ছবিকে। তিনি বলেন, দেখুন ‘পাসওয়ার্ড’ যে আহামরি ভালো ছবি তা নয়। মোটামুটি মানের ছবি। একটি কোরিয়ান ছবি নকল করে নির্মিত হয়েছে ছবিটি। যদিও শাকিব খান ভক্তদের কাছে মৌলিক বা নকল কোনো বিষয় না। তারা শাকিব খানের অভিনয় দেখতে সিনেমা হলে যান।

তিনি আরও বলেন, টেবিল কালেকশান থেকেই শাকিব খানের ‘পাসওয়ার্ড’ ছবির টাকা উঠে এসেছে। এখন যা চলছে সেটা বোনাস। সপ্তাহ শেষে যদি হিসাব করি তাহলে বলব, ‘পাসওয়ার্ড’ ছবি শীর্ষে। তারপর ‘নোলক’।

অন্যদিকে প্রযোজক নেতা নাসির উদ্দিন দিলু মনে করেন শাকিব খানের আরও বেশি এরকম ছবি নির্মাণ করা উচিত। তিনি বলেন, শাকিব খান নিজেও জানেন যে, তার ছবির জনপ্রিয়তা কতোটা! শাকিবের উচিত এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে ভালো ভালো ছবি নির্মাণ করা। এতে করে দেশের সিনেমার উন্নতি হবে। এবার ঈদে শাকিব খানের ‘পাসওয়ার্ড’ ভালো ব্যবসা করবে এটা আগেই আন্দাজ করা গেছে। ‘নোলক’ ছবিও মোটামুটি চলছে। আমার মনে হয় ‘নোলক’ ঈদ পরবর্তী যে কোনো সময়ে মুক্তি দেয়া উচিত ছিল।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   অমিতাভের টুইটার একাউন্ট হ্যাক, লিখলো ইমরান খানকে ভালোবাসি

.   জীবনে অনেক প্রেম করেছি, আর না: স্পর্শিয়া


বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন