সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ওসি মোয়াজ্জেমকে গ্রেফতারে সোনাগাজীর পুলিশ ঢাকায়

জুন ১১, ২০১৯ | ২:৪৫ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দি ধারণ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার মামলায় আসামী ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন ঢাকাতেই অবস্থান করছে। তাকে গ্রেফতার করতে ফেনী পুলিশের একটি টিম এরইমধ্যে ঢাকায় এসেছে। যেকোনো সময় তাকে গ্রেফতার করা হতে পারে বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১১ জুন) পুলিশের একজন দায়িত্বশীল কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে বলেন, ওসি মোয়াজ্জেম ঢাকাতেই আছেন এবং তার অবস্থানও জানা গেছে। যেকোনো সময় তাকে গ্রেফতার করবে পুলিশ।

ফেনীর সোনাগাজী সার্কেলের এএসপি শফিকুল আহমেদ ভূঁইয়া সারাবাংলাকে জানিয়েছেন, ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতার করতে একটি টিম ঢাকায় অবস্থান করছে। তিনি বলেন, যেহেতু ঘটনাটি সোনাগাজী থানা এলাকায় হয়েছে সুতরাং সোনাগাজী থানা পুলিশই আসামী মোয়াজ্জেমকে গ্রেফতার করবে।

পুলিশ হেডকোয়ার্টার্সের একটি সূত্র জানিয়েছে, ওসি মোয়াজ্জেম হোসেন এই মুহুর্তে উত্তরা এপিবিএন এ অবস্থান করছে। সেখান থেকে তাকে গ্রেফতার করা হতে পারে। হাইকোর্টে (১১ জুন) তার জামিন শুনানি রয়েছে। সেখানে কি হয় সেটা দেখার পর তাকে গ্রেফতার করা বা না করার সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছে ওই সূত্রটি।

এর আগে গত ১৭ মে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জগলুল হোসেন সাবেক ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর থেকেই মোয়াজ্জেম লাপাত্তা হয়ে যায়।

বিজ্ঞাপন

ঈদের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সচিবালয়ে বলেন, সরকার কাউকে ছাড় দেয় না। ওসি মোয়াজ্জেমকেও নয়। দেখবেন যেকোনো সময় গ্রেফতার হয়ে যাবে।

সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরও বলেন, পালিয়ে গেলে একটু গ্রেফতার করতে সময় লাগে। তবে ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতার করবে পুলিশ। এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা হয়েছে তার। সরকার এ ব্যাপারে সিরিয়াস।

আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারির পর প্রায় ২০ দিন সময় লেগে যায় তা ফেনী পুলিশ সুপারের কাছে যেতে। ফেনী পুলিশ সুপার মনিরুজ্জামান পরোয়ানাটি ঈদের আগের দিন রংপুর রেঞ্জ ডিআিইজির কাছে পাঠায়।

রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেন, সাবেক ওসি মোয়াজ্জেম একদিন এসে অফিস করার পর কাউকে না বলেই কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তাকে গ্রেফতার করতে হলে সোনাগাজী থানা পুলিশ করবে। রংপুরে কোনো এখতিয়ারেই পুলিশ তাকে গ্রেফতার করতে পারে না। অন্যদিকে, রংপুর মেট্টোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ মঙ্গলবার (১১ জুন) সারাবাংলাকে বলেন, ওসি মোয়াজ্জেমের গ্রেফতারি পরোয়ানা হাতে পাওয়ার পর তা আবার সোনাগাজী থানায় পাঠানো হয়েছে।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন