মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান পাচ্ছেন দুই অভিনয়শিল্পী

জুন ১১, ২০১৯ | ৬:০৬ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

আর্থিকভাবে দুর্বল শিল্পীদের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায়ই সাহয্যের হাত বাড়িয়ে দেন। দেন অর্থ সহায়তা। সেই ধারাবাহিকতায় তিনি আবারও দুই অভিনয়শিল্পীকে চিকিৎসার জন্য আর্থিক অনুদান পাচ্ছেন । তারা হলেন প্রবীন অভিনেতা জামিলুর রহমান শাখা ও জ্যাকি আলমগীর।

বিজ্ঞাপন

বুধবার (১২ জুন) বিকাল ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে আর্থিক অনুদানের চেক তুলে দেবেন। সারাবাংলাকে তথ্যটি জানিয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় শিল্পীদের বিভিন্ন সময়ে আর্থিক সাহায্য করে থাকেন। এবার আমরা চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে জামিলুর রহমান শাখা ও জ্যাকি আলমগীরের জন্য আর্থিক অনুদান চেয়ে আবেদন করেছিলাম। এর আগেও বেশ কয়েকজন শিল্পী আমাদের সমিতির হাত ধরে প্রধানমন্ত্রীর তরফ থেকে সাহায্য পেয়েছেন।

জায়েদ খানের দাবি, বর্তমান কমিটির চেষ্টার করাণে শিল্পীরা প্রধানমন্ত্রীর কাছ থেকে সযযোগিতা পাচ্ছেন। এটা তাদের কমিটির সফলতা।


আরও পড়ুন :  ২১ জুন ২১ পদে লড়বেন অভিনয়শিল্পীরা


জামিলুর রহমান শাখা বাংলা চলচ্চিত্রের অত্যন্ত পরিচিত মুখ। চরিত্র প্রধান চলচ্চিত্রে তিনি বেশি অভিনয় করেছেন। তিনি ১৯৬২ সালে খসরু নোমান পরিচালিত ‘এই তো জীবন’ নাটকে প্রথম মঞ্চে অভিনয় করেন। বিশিষ্ট অভিনেতা, মুক্তিযোদ্ধা ফরিদ আলীর সহযোগিতায় ১৯৬৬ সালে টিভি নাটকে অভিনয় করার সুযোগ পান। তার অভিনীত নাটকের সংখ্যা প্রায় দুইশো। টিভি নাটকের পাশাপাশি বেতারের নাটকেও অভিনয় করেছেন জামিলুর রহমান শাখা।

বিজ্ঞাপন

মঞ্চ, টেলিভিশন, বেতার নাটকে অভিনয় করলেও চলচ্চিত্রাভিনেতা হিসেবেই পরিচিতি পেয়েছেন জামিলুর রহমান শাখা। এখন পর্যন্ত ৬৬২টি চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন। চলচ্চিত্রে তার যাত্রা শুরু হয় সফদার আলী ভুঁইয়ার নির্দেশনায় ‘রাজমুকুট’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘অন্তরে অন্তরে’, ‘আত্ম অহংকার’, ‘বীর সন্তান’, ‘জীবনঢুলী’, ‘একাত্তরের মা জননী’ প্রভৃতি।

দীর্ঘদিন ধরে এই গুনী অভিনেতা বার্ধক্যজনিত সমস্যায় ভুগছেন। অর্থ সংকটের কারণে তিনি ঠিকমতো চিকিৎসা করাতে পারছিলেন না।

অন্যদিকে জ্যাকি আলমগীর বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় কৌতুক অভিনেতা। গেলো কয়েক মাস ধরে তিনি হৃদরোগে ভুগছেন। চিকিৎসকরা তাকে বাইপাস সার্জারি করার পরামর্শ দিয়েছেন।

জ্যাকি আলমগীর ১৯৮২ সাল থেকে চলচ্চিত্রে অভিনয় করেন। জ্যাকি আলমগীরের আসল নাম আলমগীর হোসেন। প্রয়াত পরিচালক শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘রক্তের বন্দী’ চলচ্চিত্রে যখন প্রথম অভিনয় করেন তখন তার নাম পরিবর্তন করে রাখেন জ্যাকি আলমগীর। এরপর খোকনের প্রায় সবগুলো চলচ্চিত্রেই তিনি অভিনয় করেন। কাজী হায়াতেরও প্রতিটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। জ্যাকি আলমগীর এ পর্যন্ত সাত শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   ব্যবসায় এগিয়ে ‘পাসওয়ার্ড’, গড়পড়তা ‘নোলক’

.   পুলিশ জন, গ্যাংস্টার হাশমি

.   অমিতাভের টুইটার একাউন্ট হ্যাক, লিখলো ইমরান খানকে ভালোবাসি

.   জীবনে অনেক প্রেম করেছি, আর না: স্পর্শিয়া


Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন