বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ইং , ৭ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

ইউরোর বাছাই পর্বে জয় ফ্রান্স-জার্মানির

জুন ১২, ২০১৯ | ৯:২১ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

উয়েফা ইউরো ২০২০ এর বাছাইপর্বের খেলা চলছে। আর নিজ নিজ গ্রুপ থেকে মঙ্গলবার মাঠে নামে ফ্রান্স, জার্মানি ইতালিসহ অন্যান্য দলগুলো। প্রত্যাশিত জয় পেয়েছে বড় দলগুলো। তবে পা হড়কেছে ক্রোয়েশিয়া।

ইউরোর বাছাই পর্বে গ্রুপ সি’তে জার্মানির প্রতিপক্ষ নর্দান আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, বেলারুস আর এস্টোনিয়া। তিন ম্যাচে তিন জয় নিয়েও গ্রুপের দ্বিতীয় স্থানে অবস্থান করছে জার্মানি। আর চার ম্যাচে চার জয়ে গ্রুপের শীর্ষে নর্দান আয়ারল্যান্ড। এস্টোনিয়ার সাথে তৃতীয় ম্যাচে ঘরের মাঠ ওপেন অ্যারেণায় মুখোমুখি হয় জার্মানি।

এস্টোনিয়াকে ৮-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে জার্মানরা। মার্কো রয়েস আর গ্ন্যাবরির জোড়া গোল সাথে গোরেতজেকা, গুন্দোগান, ভার্নার আর সানের গোলে ৮-০ গোলের জয় পায় জার্মানি।

এদিকে, গ্রুপ এইচে নিজেদের তৃতীয় ম্যাচ তুরস্কের কাছে হারলেও চতুর্থ ম্যাচে জয়ের ধারায় ফিরে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে লে ব্লুজরা। অ্যান্ডোরার বিপক্ষে খেলতে নেমে ম্যাচের ১১ মিনিটেই কিলিয়ান এমবাপের গোলে এগিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। এরপর প্রথমার্ধেই আরও দুই গোল অ্যান্ডোরার জালে জড়ায় ফ্রান্স। শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

এই ম্যাচে গোল করার মাধ্যমে ক্যারিয়ারে ১০০তম গোলে মাইলফলক স্পর্শ করেন কিলিয়ান এমবাপে।

মার্কো ভেরাত্তির শেষ সময়ের গোলে কোনো রকমে বসনিয়ার বিপক্ষে জয় ছিনিয়ে নিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। বসনিয়াকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে গ্রুপ জে’র শীর্ষে অবস্থান করছে ইতালি।

এছাড়া তুনিশিয়ার কাছে হেরে কিছুটা হতাশ করেছে গেল বিশ্বকাপের রানার আপ ক্রোয়েশিয়া। যদিও এই ম্যাচটি ছিল আন্তর্জাতিল প্রীতি ম্যাচ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন