রবিবার ১৬ জুন, ২০১৯ ইং , ২ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বিশ্বের ধনী প্রাণিগুলোর খবর

জুন ১২, ২০১৯ | ১২:১৩ অপরাহ্ণ

বিচিত্রা ডেস্ক

আমরাতো ভাবতেই পারি না প্রাণিকূলে মানুষের বাইরে আর কারো ব্যাংক ব্যালান্স থাকবে। তবে সে দিন আর নেই। এখন এই স্যোশাল মিডিয়ার যুগে অনেক কিছুই সম্ভব হচ্ছে। স্রেফ চেহারা দেখিয়ে কামাই করে নিচ্ছে এখন কুকুর বেড়ালেরাও। তেমনি তিনটির খবর জানাচ্ছি যেগুলো এখন প্রাণিকূলে বিশ্বের সেরা ধনী।

মারু- ১ লাখ ডলার
জাপানিজ ইন্টারনেট স্টার মারু নামের কুকুরটি শিবা ইনু প্রজাতির। ইন্সটাগ্রামে এটির ২৫ লাখ অনুসারী। শিনজিরো ওরো নামের একজন এই কুকুরটির মালিক বটে তবে মালিকের মুখাপেক্ষী মোটেই নয় মারু। সামাজিক মাধ্যম থেকে বছরে তার লাখ ডলার আয়। মারুকে জাপানের সবচেয়ে হাসিমুখো কুকুর হিসেবেই সবাই চেনে। টোকিওতে যেখানেই মারুকে দেখা যায় সেখাই রীতিমতো ভীড় জমে যায়। ব্যাকপ্যাক নিয়ে হাঁটা, খেলনা নিয়ে নানা কসরত ছাড়াও ইন্টারনেটে অদ্ভুত সব ছবি রয়েছে মারুর। সেটি নাকি একটি অনলাইন শপেরও মালিক।

লিল বাব- ১ লাখ ৯৫ হাজার ডলার
পুরোদস্তুর এক সেলিব্রেটি বেড়াল এই লিল বাব। ইন্টারনেটে তার বেশ নাম যশ। অদ্ভুত সব মুখোভঙ্গির ছবিও পাওয়া যায়। যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানায় এই বিড়ালটির বাস। পারমা কিটেন প্রজাতির বেড়ালটি আকারে ছোট। আর কখনোই এর চেয়ে বড়ও হবে না। কেবল ইউটিউব থেকেই এটির বছরের আয় ৩০ হাজার ডলার। আর সব মিলিয়ে সেটির বার্ষিক আয় এক লাখ ৯৫ হাজার ডলার। হলিউড সিনেমা নাইন লাইভস (২০১৬) ও আই’ল বি নেক্সট ডোর ফর ক্রিস্টমাস (২০১৮)’য় দেখা যাওয়ার পর লিল বব আর আর মাটিতে পা পড়ছে না। তবে লিল বাব’র মালিক অবশ্য ওর আয়ের অনেকটাই এখন পশু-পাখির প্রয়োজনে তৈরি তহবিলে দান করে দিচ্ছেন।

বিজ্ঞাপন

ডাউ দ্য পাগ- ৫ লাখ ডলার
ইনস্টাগ্রামে এই কুকুরের অনুসারী ৩৮ লাখ। আর গড়পড়তা বার্ষিক আয় ৫ লাখ ডলার। সুন্দর সুন্দর সব কাপড় পরায় অভ্যস্ত। একে নিয়ে তৈরি একটি বইতো নিউইয়র্ক টাইমসের বেস্ট সেলারে জায়গা করে নিয়েছে। কেটি পেরি ও ফল আউট বয়’র মিউজিক ভিডিওতে দেখা গেছে ডাউ দ্য পাগ কে। ইউটিউব ও স্পটিফাইয়ে পাগ’র নিজস্ব চ্যানেল রয়েছে।

সারাবাংলা/এমএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন