বৃহস্পতিবার ২০ জুন, ২০১৯ ইং , ৬ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

যেখানে একমাত্র ক্রিকেটার কোহলি

জুন ১২, ২০১৯ | ১:২৬ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

প্রতি বছরের ন্যয় এবছরেও ফোর্বস ম্যাগাজিন বিশ্বসের সর্বোচ্চ অর্থ উপার্জনকরা ক্রীড়াবিদদের তালিকা প্রকাশ করেছেন। এ তালিকার শীর্ষে আছে আর্জেন্টিনা এবং বার্সেলোনার তারকা ফুটবলার লিওনেল মেসি আর দ্বিতীয় স্থানে আছেন পর্তুগিজ কিংবদন্তি ক্রিস্টিয়ানো রোনালদো। আর ক্রিকেটারদের মধ্যে এই তালিকার ১০০ জনের মধ্যে আছেন একমাত্র বিরাট কোহলি।

বিজ্ঞাপন

ফোর্বসের তথ্য অনুযায়ী বিরাট কোহলি বেতন থেকে উপার্জন করেছেন ৪ মিলিয়ন ইউএস ডলার। আর বিজ্ঞাপন থেকে কোহলির পকেটে এসেছে প্রায় ২১ মিলিয়ন ইউএস ডলার। সব মিলিয়ে শেষ ১২ মাসে ভারতীয় অধিনায়কের উপার্জন প্রায় ২৫ মিলিয়ন ইউএস ডলার।

শীর্ষ ১০০ জন অর্থ উপার্জনকারী ক্রীড়াবিদদের তালিকায় এবার ৮৩ত নম্বরে অবস্থান করছেন এই ভারতীয়। এই তালিকায় ১২৭ মিলিয়ন অর্থ উপার্জন করে শীর্ষে আছেন লিওনেল মেসি। ১০৯ মিলিয়ন উপার্জন করে দ্বিতীয় রোনালদো আর ১০৫ মিলিয়ন পকেটে পুরে ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার আছেন তিন নম্বরে।

এছাড়া বিশ্বের সব থেকে ক্ষমতাধর ক্রীড়াবিদদের তালিকাতেও নাম উঠেছে ভারতীয় অধিনায়কের। ১০০ জনের তালিকার ১০০ নম্বরেই অবস্থান কোহলির। যদিও গেল বছর কোহলি ছিলেন ৮৩তম স্থানে। এবছর তা বেড়ে দাঁড়িয়েছে ১০০তম স্থানে।

বিজ্ঞাপন

ভারতীয় জাতীয় দল এবং আইপিএলের রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের অধিনায়ক বিরাট কোহলি। এই দুই দল থেকেই বছরে প্রায় ৪ মিলিয়ন ইউএস ডলার বেতন পান এই তারকা ক্রিকেটার। আর পুমা, হিরো মটরকপ আর অদির মতো আন্তর্জাতিক প্রতিষ্ঠানেরও ব্র্যান্ড এম্বেসেডর হিসেবে চুক্তি করেছেন কোহলি। আর এতেই বাৎসরিক আয় ২১ মিলিয়ন ইউএস ডলার।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: রোনালদোকে পেছেন ফেলে আবারও শীর্ষে মেসি

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন