বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বিএসএমএমইউ ভিসির কার্যালয়ে হামলার ঘটনায় মামলা

জুন ১২, ২০১৯ | ৩:১৭ অপরাহ্ণ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার কার্যালয়ে হামলার ঘটনায় মামলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১২ জুন) দুপুরে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। মঙ্গলবার (১২ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আসাদুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

আন্দোলনরত চিকিৎসকরা হামলা চালায় বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

 সূত্র জানায়, মামলায় ১৭ জনের নাম উল্লেখ করে আরও ৪০/৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে ওসি আবুল হোসেন জানান, মামলায় কারও নাম উল্লেখ করা হয়নি। ৪০/৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। তবে রমনা জোনের ডিসি মারুফ হোসেন জানান, শাহবাগ থানায় মামলা হয়েছে। মামলায় ১৪/১৫ জনের মতো আসামির নাম উল্লেখ করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১১ জুন) বিশ্ববিদ্যালয়ে চিকিৎসক নিয়োগে দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগে নিয়োগ প্রার্থীদের বিক্ষোভের মুখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া স্থগিত করে প্রশাসন। মেধা তালিকায় নাম না থাকা ক্ষুব্ধ চিকিৎসকরা বাগবিতণ্ডা করার পর উপাচার্যকে তার কার্যালয়ে এক ঘণ্টার বেশি সময় অবরুদ্ধ করে রাখেন।

উল্লেখ্য, গত ২০ মার্চ অনুষ্ঠিত ২০০ জন চিকিৎসক নিয়োগ পরীক্ষার ফলাফল গত ১২ মে প্রকাশিত হয়। পরীক্ষার ফলাফল ঘোষণার পরপরই দুর্নীতি অভিযোগ এনে অর্ধশতাধিক চিকিৎসক বিক্ষোভ শুরু করেন।

সারাবাংলা/এসএইচ/জেএ/একে

আরও পড়ুন

চিকিৎসক নিয়োগ আপাতত স্থগিত: বিএসএমএমইউ ভিসি
বিএসএমএমইউ ভিসির সঙ্গে আলোচনায় আন্দোলনকারীরা
ওরা বহিরাগত, ওদের অভিযোগ ভিত্তিহীন: বিএসএমএমইউ ভিসি
ভিসির সঙ্গে দেখা করতে গিয়ে মারধরের শিকার চাকরিপ্রার্থী চিকিৎসকরা

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন