মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

অবিদিয় মার্ডি হত্যা মামলার অধিকতর শুনানি ১৮ সেপ্টেম্বর

জুন ১২, ২০১৯ | ৩:২৯ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাবেক সহকারী কমিশনার (এসি ল্যান্ড) অবিদিয় মার্ডি হত্যা মামলার অধিকতর শুনানির জন্য আগামী ১৮ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১২ জুন) শুনানি শেষে গোবিন্দগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক পার্থ ভদ্র এই দিন ঠিক করেন। সুপ্রিম কোর্টের আইনজীবী ড. খন্দকার মোহাম্মদ মুশফিকুল হুদা মামলাটিতে আইনি সহায়তা দিচ্ছেন।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অবিদিয় মার্ডি’র মৃত্যুর পাঁচ বছর পর এই ঘটনায় গত ৮ এপ্রিল জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হত্যা মামলা করেন তার ভাই স্যামসান মার্ডি। মামলায় সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদকে প্রধান অভিযুক্ত করা হয়েছে। এছাড়া সেই সময়কার সহকারী পলিশ সুপার আনোয়ার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মাহাবুবুর রহমান, থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান রাসেল সহ ১৩ জনকে আসামি করা হয়েছে।

বিচারিক হাকিম আদালতে করা ওই মামলায় উল্লেখ করা হয় যে, অবিদিয় মার্ডি’র মৃত্যুর ঘটনায় তার স্ত্রী শেফালী সরেনের কাছ থেকে সুকৌশলে স্বাক্ষর নেওয়া হয়। এর মাধ্যমে গোবিন্দগঞ্জ থানায় সড়ক দুর্ঘটনায় এসি ল্যান্ড নিহত হয়েছেন উল্লেখ করে একটি মামলা করা হয়।

গত ২০১৪ সালের ১১ জানুয়ারি সন্ধ্যায় গোবিন্দগঞ্জ উপজেলার তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) অবিদিয় মার্ডি তার নিজ বাড়ী নওগাঁর ধামুরহাট থেকে কর্মস্থলে ফিরছিলেন। পথে কাটা এলাকায় গুরুতর আহত ও সংজ্ঞাহীন অবস্থায় তাকে উদ্ধার করেন স্থানীয়রা। তাকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন