সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

পন্তকে ইংল্যান্ড উড়িয়ে নিতে প্রস্তুত টিম ইন্ডিয়া

জুন ১২, ২০১৯ | ৫:৩১ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানের চোটের ভবিষ্যৎ নিয়ে এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। আপাতত দলের সঙ্গেই থাকবেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই এমনটি নিশ্চিত করেছে। তবে ভারতীয় মিডিয়ার খবর, ধাওয়ানের জায়গা পূরণে তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্তকে ইংল্যান্ড উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

আঙ্গুলের চোটের কারণে ভারতীয় ওপেনার ধাওয়ানকে নিয়ে শঙ্কা তৈরি হয়। ভারতীয় মিডিয়া গুলো জানাচ্ছে, হাতের এই চোটে অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে চলে যাচ্ছেন ধাওয়ান। গত রোববার কেনিংটন ওভালে সেঞ্চুরি করার পথে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন টিম ইন্ডিয়ার বাঁহাতি এই ওপেনার। ধাওয়ানকে নিয়ে যাওয়া হয় লিডসে। সেখানেই তার আঙুলে স্ক্যান করা হয়। চিকিৎসকরা তাকে অন্তত ২১ দিন বিশ্রাম দেওয়ার পরামর্শ দিয়েছেন।

১৩ জুন ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ড ও ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামতে পারবেন না ধাওয়ান। বাঁ-হাতের বুড়ো আঙুলে হেয়ারলাইন ফ্র্যাকচার হয়েছে বলে মনে করা হচ্ছে। আপাতত তাকে তিন সপ্তাহ বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হলেও যদি পুরোপুরি ফিট হতে না পারেন তাহলে পুরো বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে পারেন ভারতীয় এই ওপেনার।

ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের শুরুতেই কোল্টার নাইলের লাফিয়ে ওঠা বল ধাওয়ানের হাতে আঘাত করে। প্রাথমিক চিকিতসা নিয়ে সেঞ্চুরি করেন তিনি। ১০৯ বলে ১১৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। যখানে ছিল ১৬টি চারের মার। পরে অবশ্য ফিল্ডিং করতে নামেননি ধাওয়ান। তার পরিবর্তে অস্ট্রেলিয়া ম্যাচে পুরো ৫০ ওভার ফিল্ডিং করেন রবীন্দ্র জাদেজা।

অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে বিশ্বকাপে টানা দ্বিতীয় ম্যাচে জয় পায় ভারত। সাউদাম্পটনে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮ রান করেছিলেন ধাওয়ান। দ্বিতীয় ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

বিজ্ঞাপন

ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ডের বিপক্ষে ধাওয়ানের বদলে দলে ঢুকতে পারেন বিজয় শংকর। তাতে ওপেনিং জুটিতে রোহিত শর্মার পার্টনার হতে পারেন লোকেশ রাহুল। ওল্ড ট্র্যাফোর্ডে ভারত-পাকিস্তান মহারণেও ধাওয়ানকে ছাড়া একই পথে হাঁটতে পারে ভারত। আর যদি পুরো বিশ্বকাপেই ধাওয়ানকে পাওয়া না যায় তাহলে পন্তকে নিয়েই একাদশ সাজাতে পারে ভারত।

এরই মধ্যে ২১ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যানকে তৈরি থাকতে বলা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব তাকে ইংল্যান্ড উড়িয়ে নিয়ে যাওয়া হতে পারে। পন্তের ইংল্যান্ডে বিমান ধরার বিষয়টি কেবল ধাওয়ানের ‘কভার’ হিসেবেই। তাতে হয়তো বিশ্বকাপ খেলার অতৃপ্ত বাসনা পূরণ হতে পারে পন্তের।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন