বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় ‘বায়ু’র শঙ্কা নেই বাংলাদেশে

June 12, 2019 | 5:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বায়ু’ আঘাত হানবে ভারতের গুজরাট প্রদেশে। তবে এই ঘূর্ণিঝড় নিয়ে বাংলাদেশের মানুষের আতঙ্কিত হওয়ার কিছু নেই, কারণ দেশে এই ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

আরব সাগরের গুজরাট উপকূলে ঘূর্ণিঝড় বায়ু ইতিমধ্যেই ভয়ঙ্কর রূপ ধারন করেছে। ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, বৃহস্পতিবার (১৩ জুন) দিনের যেকোনো সময় গুজরাটে আঘাত হানবে ঘূর্ণিঝড়টি। এজন্য ভারতের পশ্চিম উপকূলে প্রায় তিন থেকে পাঁচ লাখ মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়াও কচ্ছ থেকে দক্ষিণ গুজরাট পর্যন্ত সর্বোচ্চ সতর্কতা জারি করেছে কেন্দ্র ও গুজরাট রাজ্য সরকার।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় বায়ুর সামান্যতম প্রভাবও পড়বে না বাংলাদেশে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, বাংলাদেশের আকাশ একই রকম শুষ্ক থাকবে। এই কয়েকদিন গরম বাড়ার সম্ভাবনাও রয়েছে। আষাঢ়ের বর্ষন শুরু হওয়ার আগ পর্যন্ত এ গরম কমার কোনো সম্ভাবনা নেই।

বিজ্ঞাপন

এদিকে, আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বায়ুর প্রলয়ের মুখে পড়েছে ১০টি চীনা জাহাজ। তবে ভারতীয় সরকার ঝড় থামা পর্যন্ত তাদেরকে রতনাগিরি পোতাশ্রয়ে অবস্থান করার অনুমতি দিয়েছে। অবশ্য আরব সাগর দিয়ে চলমান বাংলাদেশের কোন জাহাজ ঘূর্ণিঝড় বায়ুর মুখোমুখি হয়েছে কিনা এ ব্যাপারে কোন নিশ্চিত তথ্য দিতে পারেনি আবহাওয়া অধিদফতর।

সারাবাংলা/টিএস/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন