বৃহস্পতিবার ২০ জুন, ২০১৯ ইং , ৬ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

চট্টগ্রামে ফেসবুকভিত্তিক হ্যাকার গ্রুপের সদস্য গ্রেফতার

জুন ১২, ২০১৯ | ১০:২৬ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকিংয়ে জড়িত এক যুবককে গ্রেফতার করেছে নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। তার নাম সালমান মোহাম্মদ ওয়াহিদ (২৪)। সে নগরীর ডবলমুরিং থানার কমার্স কলেজ রোডের জনৈক আব্দুল মতিনের ছেলে। সালমান মোহাম্মদ নারীদের ফেসবুক অ্যাকাউন্ট ও গ্রুপ হ্যাকিংয়ের মাধ্যমে অনৈতিক কাজ করে বলে জানিয়েছে পুলিশ। বুধবার (১২ জুন) দুপুরে নগরীর আগ্রাবাদ থেকে গ্রেফতারের পর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গত ২৬ মে নগরীর পাঁচলাইশ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে জনৈক ইসতিয়াক হাসানের দায়ের করা মামলায় সালমানকে গ্রেফতার করা হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ শহীদুল্লাহ। তিনি জানান, সালমান বাদির স্ত্রীর একটি ফেসবুক অ্যাকাউন্ট পি-নাইন ডিভাইস দিয়ে হ্যাক করে। একই নারীর আরও একটি অ্যাকাউন্ট প্রিটেন্ডিং রিকোয়েস্ট দিয়ে অকার্যকর করে। এরপর ওই নারীর ছবি ও নাম দিয়ে একাধিক অ্যাকাউন্ট খুলে বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড শুরু করে। এপর গত ১১ মে ওই নারীর ভুয়া মৃত্যু-সনদ ফেসবুক কর্তৃপক্ষের কাছে দাখিল করে। তখন তার অ্যাকাউন্টে নামের পাশে ‘রিমেম্বারিং’ উল্লেখ করে ফেসবুক কর্তৃপক্ষ।

ডিসি শহীদুল্লাহ সারাবাংলাকে জানান, গ্রেফতারের পর সালমান জানিয়েছে- সে ‘দ্য ডার্টি অ্যানোনিমাস আর্মি’ নামে একটি ফেসবুকভিত্তিক হ্যাকার গ্রুপের সদস্য। সে নিজেকে চিটাগং সাইবার সিকিউরিটি এন্ড সাপোর্ট (সিসিএসএস) নামে একটি সাইবার সলিউশন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক। তার কাছ থেকে বেশকিছু জাল জন্ম-মৃত্যু সনদ উদ্ধার করা হয়েছে।

সারাবাংলা/আরডি/ এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন