বৃহস্পতিবার ২০ জুন, ২০১৯ ইং , ৬ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

এ যেন ঝলসে দেওয়া দিন

জুন ১৩, ২০১৯ | ১০:০৯ পূর্বাহ্ণ

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

গতকাল থেকেই কেমন শরীর ঝলসে যাওয়া টাইপের গরম না? আজ মানে বৃহস্পতিবারও (১৩ জুন) সেই অবস্থায় থাকবে। যদিও আবহাওয়ার পূর্বাভাস বলছে, ঢাকার আকাশে থাকবে মেঘ। তবে গরমের তেমন কোনো হেরফের হবে বলে মনে হচ্ছে না।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, লঘুচাপের একটিা বাড়তি অংশ ভারতের পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম অঞ্চল পর্যন্ত অগ্রসরও হয়েছে।

এসবের কারণে দেশের রাজশাহী, রংপুর, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের কোথাও কোথাও এবং ময়মনসিংহ, ঢাকা ও খুলনা বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে।

আর গরমের কথা যদি বলি তাহলে রাজধানী, টাঙ্গাইল, ফরিদপুর, নোয়াখালী, ফেনী, দিনাজপুর ও নীলফঅমারী অঞ্চলসহ রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু একটা তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দুই এক জায়গায় সেটা কমবে। কিন্তু গরম একেবারে কমে যাবে না।

বিজ্ঞাপন

উপগ্রহ যে তথ্য পাঠাচ্ছে সে অনুযায়ী, বৃহস্পতিবার ঢাকায় কিছুটা বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে। তবে সেই বৃষ্টিতে শরীর কতটুকু জুড়াবে তা বলা যাচ্ছে না।

ঢাকায় আজ সর্বোচ্চ তাপমাত্র থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াস, কিন্তু সেটা মনে হবে যেন ৪৩ ডিগ্রি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি, তবে সেটাও মনে হবে ৩৪ ডিগ্রির মতো।

রোদ আর গরমের দিনে সবাই সুস্থ থাকুন, এই প্রার্থনা করি।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন