বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বর্ণবৈষম্য নিয়ে ছবি করছেন বানসালী

জুন ১৩, ২০১৯ | ১:৩২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

একটু ভিন্ন ধাঁচের গল্পের সিনেমা নির্মাণ করে থাকেন সঞ্জয় লীলা বানসালি। যার প্রমাণ তার আগের ছবিগুলোতে পাওয়া গেছে। সামনে তিনি সালমান খান ও আলিয়া ভাটকে নিয়ে একটি সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। ‘ইনশাআল্লাহ’ শিরোনামের ছবিটি আগামী ২০২০ সালের ঈদে মুক্তির তারিখ চূড়ান্ত করা হয়েছে।

এদিকে ফিল্মফেয়ারের খবর অনুযায়ী, এটি ছাড়া আরও একটি ছবি নির্মাণে হাত দিতে চলেছেন বানসালি। সামাজিক একটি গল্প নিয়ে তৈরি হবে ছবিটি। সিনেমার মূল বিষয় বর্ণবৈষম্য। ইতিমধ্যে বানসালির টিম ছবির প্রাক প্রস্তুতির কাজ শুরু করে দিয়েছে।


আরও পড়ুন :  র‌্যাবের অভিযান নিয়ে দীপংকর দীপনের নতুন ছবি


জানা গেছে, বানসালি এই ছবিতে সম্পূর্ণ নতুন মুখ নিয়ে কাজ করতে চান। মূলত সিনেমাটিকে আরও বেশি গ্রহণযোগ্য করে তোলার জন্যই নতুন মুখ নেওয়া হচ্ছে। বর্ণবৈষম্যের শিকার হয়েও একজন মানুষ কিভাবে সামনে এগিয়ে যায়—সেটাই দেখানো হবে ছবির গল্পে।

বিজ্ঞাপন

জানা গেছে,  এই ছবি নির্মাণের পেছনে একটি কারণও আছে। ভারতের টেলিভিশনগুলোতে প্রচুর রং ফর্সাকারী পণ্যের প্রচার করা হয়। মানুষ সেসব পণ্য কিনছে। কিন্তু ফর্সা হচ্ছে না। বহুজাতিক কোম্পানিগুলোর বর্ণবৈষম্যমূলক দৃষ্টিভঙ্গির কারণে এরকম বিজ্ঞাপন প্রচার হয়ে থাকে। এর প্রতিবাদস্বরূপ বানসালি এমন ছবি নির্মাণ করতে যাচ্ছেন। তিনি দেখাতে চান, শরীরে রং ছাড়াও কর্মক্ষেত্রে সফল হওয়া যায়।

দুই একদিনের মধ্যে ছবির বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসবে। তখনই ছবির নতুন মুখের নাম ঘোষণা হতে পারে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :  সাদ্দাম হত্যার বিচারের দাবিতে রাস্তায় নামলেন শিল্পী, কলাকুশলীরা


বিজ্ঞাপন
বিজ্ঞাপন