বৃহস্পতিবার ২০ জুন, ২০১৯ ইং , ৬ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ভাগ্যবঞ্চিত একব্যক্তির কাহিনী নিয়ে ‘সুড়ঙ্গ মাসুদ’

জুন ১৩, ২০১৯ | ৩:২২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলা সিনেমার সফল এক পরিচালক রায়হান রাফি। ইন্ডাস্ট্রিতে তার আগমনের বয়স খুব বেশি হয়নি। এই অল্প সময়ে নির্মাণ করে ফেলেছেন দুটি চলচ্চিত্র। ‘পোড়ামন টু’ ও ‘দহন’ শিরোনামের ছবি দুটি নির্মাণ করে তিনি রীতিমতো হইচই ফেলে দেন চারিদিকে। তার সৃষ্টিশীল নির্মাণশৈলী তাকে মানুষের কাছে আলাদাভাবে উপস্থাপন করেছে।

প্রথম দুই ছবির সফলতার পর এই তরুণ তুর্কী শিগগিরই শুরু করবেন তার নতুন ছবির কাজ। ইতিমধ্যে নতুন ছবির ঘোষণাও দিয়েছেন তিনি। কিন্তু ছবির কাজ শুরু করতে তিনি আরও কয়েক মাস সময় নিতে চান। এই ফাঁকে তিনি নির্মাণ করতে চলেছেন ‘সুড়ঙ্গ মাসুদ’ নামের একটি ওয়েব ধারাবাহিক। এটির চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা। খবরটি রায়হান রাফি নিজেই তার ফেসবুক পোস্টের মাধ্যমে জানান দিয়েছেন।


আরও পড়ুন :  বর্ণবৈষম্য নিয়ে ছবি করছেন বানসালী


সিনেমা নির্মাণের আগে রায়হান রাফি বেশকিছু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন। এবারই প্রথম তিনি নির্মাণ করছেন ওয়েব ধারাবাহিক। সারাবাংলাকে রায়হান রাফি বলেন, নাম শুনেই বোঝা যাচ্ছে এটি একটি থ্রিলারধর্মী গল্পের ওয়েব সিরিজ। এটি পুরো সিনেমার মতো করে নির্মিত হবে। মানুষ দেখার সময় সিনেমা স্বাদ পাবে। মানুষ টাকা দিয়ে ওয়েব সিরিজটি দেখবে। তাই নির্মাণ নিয়ে হেলাফেলা করতে চাই না। দর্শকের টাকা যেনো বৃথা না যায়, সেই চেষ্টাই করব।

তিনি আরও বলেন, পার্শ্ববর্তী দেশ ভারতে ওয়েব সিরিজ খুব চলছে। ওখানে সিনেমার থেকে ওয়েব সিরিজ নিয়ে বেশি মাতামাতি হচ্ছে। আমাদের দেশেও অমিতাভ রেজা, অনম বিশ্বাসসহ অনেকে ওয়েব সিরিজ নির্মাণ করছেন। সেই দলে আমিও যুক্ত হচ্ছি। আশাকরছি ভালো কিছু হবে।

বিজ্ঞাপন

ওয়েব সিরিজের গল্প সম্পর্কে জানতে চাইলে বলতে রাজি হননি রায়হান রাফি। এক্ষেত্রে তিনি রহস্য জিইয়ে রাখতে চাইলেন। ওয়েব ধারাবাহিকটির চিত্রনাট্যকার নাজিম উদ দৌলা গল্প সম্পর্কে ধারণা দিলেন। জানা গেছে ভাগ্যবঞ্চিত একব্যক্তির ভয়ংকর একটি সিদ্ধান্ত নেওয়ার গল্পই ‘সুড়ঙ্গ মাসুদ’।

এদিকে ওয়েব ধারাবাহিকটির অভিনয়শিল্পী সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। চলতি জুন মাসের শেষ নাগাদ শুটিং শুরু হবে। ভারতে হবে এর পোস্ট প্রোডাকশনের কাজ। আসছে ঈদুল আজহায় ১২ পর্বের এই ওয়েব ধারাবাহিকটি প্রকাশ করা হবে।

সারাবাংলা/আরএসও/পিএ/পিএ


আরও পড়ুন :  র‌্যাবের অভিযান নিয়ে দীপংকর দীপনের নতুন ছবি


বিজ্ঞাপন
বিজ্ঞাপন