শুক্রবার ২১ জুন, ২০১৯ ইং , ৭ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

প্রামাণ্যচিত্র দিয়ে বাজেট উপস্থাপন শুরু

জুন ১৩, ২০১৯ | ৩:০৪ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রামাণ্যচিত্র দিয়ে সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেট উপস্থাপন শুরু করলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। শারীরিকভাবে অসুস্থ থাকায় বসে বাজেট ব্কৃততা দেওয়ার অনুরোধ জানালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর তাতে সম্মতি দেন। এরপরেই মুক্তিযুদ্ধের প্রমাণচিত্র শুরু হয়।

এর আগে বিকেল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চিরচেনা কালো ব্যাগ নিয়ে সংসদে আসেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এরপরেই সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয় সরকারের তৃতীয় মেয়াদের প্রথম বাজেট এবং আওয়ামী লীগ সরকারের টানা ১১তম বাজেট।

‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ: সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামের বাজেট বই থেকে বক্তৃতা দেবেন অর্থমন্ত্রী। অতীতের অর্থমন্ত্রীরা কয়েক ঘণ্টা ধরে সংসদে বাজেট উপস্থাপন করলেও এবার মাত্র এক ঘণ্টায় বক্তৃতা শেষ করতে পারেন আ হ ম মুস্তফা কামাল।

বাজেট উপস্থাপনের শুরুতেই মাল্টিমিডিয়া প্রজেকশনের মাধ্যমে স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত বিভিন্ন মেয়াদে থাকা আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নের পরিসংখ্যান উপস্থাপন করা হবে। পাশাপাশি বিভিন্ন আর্থসামাজিক বিষয় নিয়ে বেশ কয়েকটি সংক্ষিপ্ত প্রামাণ্যচিত্র প্রচার করা হবে।

বিজ্ঞাপন

এর আগে সংসদের বিশেষ মন্ত্রীসভার বৈঠকে আগামী ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন দেওয়া হয়।

সারাবাংলা/জেএএম

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন