সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

সিটিটিসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো: সাঈদ খোকন

জুন ১৩, ২০১৯ | ৩:৫০ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূলে পুলিশের কাউন্টার টেরিরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। সেই সঙ্গে সব নির্বাচিত কাউন্সিলরদেরও এ কাজে সম্পৃক্ত করবেন বলে জানান তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনের মিলনায়তনে ‘সহিংস উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয়’ শীর্ষক দিনব্যাপী এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ডিএসসিসি মেয়র এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন সিটিটিসির প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম।

মেয়র বলেন, ‘সবার সম্মিলিত প্রয়াসে আমরা একটি শান্তির জনপদ রেখে যেতে চাই আগামী প্রজন্মের জন্য। আসুন আমরা প্রতিজ্ঞাবদ্ধ হয় সবাই মিলে প্রতিরোধ করবো সন্ত্রাস-জঙ্গিবাদ। আইনশৃঙ্খলা বাহিনীকে আশ্বস্ত করেই বলছি নগর কর্তৃপক্ষ, নগরের নাগরিক, নগরের যত প্রতিনিধি এবং কর্মকর্তা-কর্মচারী রয়েছে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে সিটিটিসিকে সহযোগিতা করবো।’

জনগণের ঐক্যের কারণেই বাংলাদেশ জঙ্গি দমনে সফল’

বর্তমানে বাংলাদেশের প্রবৃদ্ধি ৮ ভাগে ছুঁয়ে গেছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘দ্বিতীয় বৃহত্তম অর্থনৈতিক অগ্রগতির দেশ বাংলাদেশ। অনেক প্রতিবেশি দেশেও এখন প্রবৃদ্ধির হার নিচে নেমে যাচ্ছে, কিন্তু আমরা এগিয়ে যাচ্ছি। কারণ আমাদের মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রয়েছে। দেশ আজ অর্থনৈতিক সাবলম্বী হচ্ছে, কিন্তু এটি থমকে যেতে পারে যদি না আমরা উগ্র-সহিংতাবাদকে একযোগে নিয়ন্ত্রণ না করি। এটি হঠাৎ চলে আসতে পারে। বর্তমানে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আছে। সেজন্য সিটিটিসিকে ধন্যবাদ জানাই।’ তবে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রাখতে রাখতে নাগরিকদের সচেতনতা এবং সম্পৃক্ততার বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমও

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন