বিজ্ঞাপন

বর্ণিল সমাবর্তনে ইতিহাসে ঠাঁই বোধনের সুবর্ণ ব্যাচের

June 13, 2019 | 9:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রায় ২৬ বছরের পথচলা চট্টগ্রামের বোধন আবৃত্তি স্কুলের। এই স্কুলের ৫০তম ব্যাচের আবৃত্তি শিক্ষার্থীদের নাম রেখেছে বোধন ‘প্রোজ্জ্বল পঞ্চাশ আবর্তন’। শিক্ষা সমাপণীতে এই ব্যাচের শিক্ষাথীদের নিজেদের দীপ্তিময় ইতিহাসের অংশ করে নিয়েছে বোধন আবৃত্তি স্কুল। ‘প্রোজ্জল ৫০’ শিরোনামে তাদের নিয়ে শুরু করেছে দুইদিনের বর্ণাঢ্য সমাবর্তন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ জুন) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর থিয়েটার ইনিস্টিটিউট মিলনায়তনে শুরু হয়েছে এই আয়োজন। সমাবর্তনের এই আয়োজন উৎসর্গ করা হয়েছে বোধন আবৃত্তি স্কুলের প্রয়াত অধ্যক্ষ আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিতকে।

‘অন্তর মম বিকশিত করো অন্তরতর হে’–কবিগুরুর কবিতার বৃন্দ পরিবেশনা ও প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে শুরু হয় আয়োজন।

এরপর বোধন আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক এস এম আবদুল আজিজের সভাপতিত্বে কথামালায় অংশ নেন শিক্ষাবিদ আনোয়ারা আলম, কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক রাশেদ হাসান, সাংগঠনিক সম্পাদক এমদাদ হোসেন কৈশোর, মনির হোসেন, আহসান উল্লাহ তমাল ও বোধন আবৃত্তি পরিষদের উপদেষ্টা দীপ্তি রক্ষিত।

বিজ্ঞাপন

সুধীজনেরা বলেন, সংস্কৃতিমান মানুষই পারে মুক্তিযুদ্ধের বাংলাদেশ গড়ার অন্যতম কারিগর হতে। আর সেই চেতনায় বোধন পথ চলছে অবিরত। মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন নিয়ে বোধন আবৃত্তি স্কুলের পথচলা অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানে একক পরিবেশনায় অংশ নেন বিভিন্ন সংগঠনের পক্ষে মাসুম বিল্লাহ আরিফ, মেজবাহ চৌধুরী, সেলিম রেজা সাগর, বৃষ্টি পুরোহিত, সেলিম ভুঁইয়া, শুভাশীষ শুভ, সাইদুল করিম সাজু, রণধীর দে, সঞ্জীব বড়ুয়া, মাহবুবুর রহমান মাহফুজ, বোধনের আবৃত্তিশিল্পী পুনম দাশ, অনন্যা পাল ও অর্পিতা দাশ।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন গৌতম চৌধুরী, সকাল শুভ ও অজান্তা টুম্পা।

বিজ্ঞাপন

শুক্রবার বিকেল ৫টা শুরু হবে দ্বিতীয় দিনের আয়োজন। রয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা, আবৃত্তিশিল্পী সম্মিলন এবং চট্টগ্রাম ও চট্টগ্রামের বাইরের আবৃত্তিশিল্পীদের পরিবেশনা।

সারাবাংলা/আরডি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন