বিজ্ঞাপন

ছিনতাই করা মালামাল উদ্ধারে ‘বন্দুকযুদ্ধ’, গুলিবিদ্ধ ছিনতাইকারী

June 14, 2019 | 3:57 am

স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ছিনতাইকারী আহত হয়েছে। এসময় অক্ষত অবস্থায় আরও এক ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ জুন) গভীর রাতে নগরীর খুলশী থানার রেলওয়ে জাদুঘর এলাকায় এই বন্দুকযুদ্ধ হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী।

বন্দুকযুদ্ধে আহত মোহাম্মদ ইয়াসিন (৩০) কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার খিরাইকান্দি গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে। ঘটনাস্থল থেকে গ্রেফতার হওয়া মো. ফরিদুল ইসলাম (১৮) কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানার শিদলাই মোল্লাবাড়ির মৃত মো.হোসেনের ছেলে। দু’জনই চট্টগ্রাম নগরীর লালখান বাজারের ঢেবারপাড় বস্তির বাসিন্দা বলে ওসি জানিয়েছেন।

খুলশী থানার ওসি প্রনব চৌধুরী সারাবাংলাকে জানান, গত ১১ জুন ভোর পৌনে ৫ টার দিকে নগরীর গরীবুল্লাহ শাহ মাজারের পাশে একটি নির্জন স্থানে অনলাইন লিমিটেড কোম্পানির কর্মচারি মোহাম্মদ মহসিন উদ্দিন বাবু ছিনতাইয়ের শিকার হন। বাসে করে ঢাকা থেকে এসে গরীবউল্লাহ শাহ মাজারের পাশে নামার পর ৪ জন ছিনতাইকারী অস্ত্রের ভয় দেখিয়ে নগদ ১৩ হাজার টাকা, মোবাইল ও একটি এলইডি টিভি নিয়ে যায়।

বিজ্ঞাপন

এই অভিযোগ পাবার পর ১২ জুন রাতে ছিনতাইয়ে জড়িত মোহাম্মদ ওমর ফারুক (২৫) এবং বাবুল হোসেনকে (২০) গ্রেফতার করে পুলিশ। তারাও নগরীর ঢেবারপাড় বস্তির বাসিন্দা।

বৃহস্পতিবার দু’জন আদালতে জবানবন্দি দিয়ে জানায়, ইয়াসিন এই ছিনতাইয়ে নেতৃত্ব দিয়েছিল। রাত সাড়ে ১১ টার দিকে ইয়াসিনকে ঢেবারপাড় থেকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে রেলওয়ে জাদুঘর এলাকায় একটি ঘরে ছিনতাই করা মালামাল রেখছে বলে জানায়।

ওসি প্রনবের দাবি, রাত সাড়ে ১২ টার দিকে ছিনতাই করা মালামাল উদ্ধারে গেলে পুলিশের উপর ইয়াসিনের সহযোগীরা গুলিবর্ষণ করে। পুলিশও পাল্টা গুলি চালালে ইয়াসিন পায়ে গুলিবিদ্ধ হয়। পালানোর সময় ফরিদুল ইসলামকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

আহত ইয়াসিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ওসি জানিয়েছেন।

ঘটনাস্থল থেকে একটি এলজি, দুই রাউন্ড কার্তুজ, চারটি চাকু এবং ছিনতাই করা নগদ ১২ হাজার টাকা ও মোবাইল উদ্ধার করা হয়েছে বলেও ওসি জানিয়েছেন।

ওসি জানান, গ্রেফতার ইয়াসিনের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ১৮টি এবং ফরিদুল ইসলামের বিরুদ্ধে ২টি মামলা আছে।

সারাবাংলা/আরডি/টিএস

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন