বিজ্ঞাপন

২ জাহাজের মুখোমুখি সংঘর্ষ, চট্টগ্রাম বন্দরে জাহাজ চলাচল বন্ধ

June 14, 2019 | 10:09 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বঙ্গোপসাগর ও কর্ণফুলী নদীর মোহনার অদূরে চট্টগ্রাম বন্দরের প্রবেশপথের কাছে কর্ণফুলী নদীতে দুইটি জাহাজের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুর্ঘটনা কবলিত দুটি জাহাজ হচ্ছে, কনেটইনারবাহী এক্সপ্রেস মহানন্দা ও ওয়েল ট্যাংকার এমটি বুরগান। তৃতীয় একটা জাহাজকে রক্ষা করতে গিয়ে এ দুটি জাহাজের সংঘর্ষ হয় বলে জানান চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক।

বিজ্ঞাপন

শুক্রবার (১৪ জুন) সকাল সাড়ে ৮টার দিকে পতেঙ্গার বোর্ড ক্লাবের পেছনে এই দুর্ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

সংঘর্ষ

বিজ্ঞাপন

দুর্ঘটনার কারণে চট্টগ্রাম বন্দরের জেটি থেকে কোনো জাহাজ বের হতে পারছে না, কোনো জাহাজ বাইরে থেকেও বন্দরে প্রবেশ করতে পারছে না। টাগ বোট দিয়ে জাহাজ দু’টিকে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে।

চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক সারাবাংলাকে বলেন, ‘একটি ওয়েল ট্যাংকার বন্দরের জেটি থেকে বহির্নোঙ্গরের দিকে যাচ্ছিল, অন্যদিকে বহির্নোঙ্গর থেকে কন্টেইনারবাহী একটি জাহাজ বন্দরের জেটিতে প্রবেশ করছিল। অন্য একটি জাহাজকে বাঁচাতে গিয়ে ওই দুইটি জাহাজের মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এক্সপ্রেস মহানন্দাতে সাড়ে সাত শ কনেইটনার ছিল।’

বিজ্ঞাপন

২ জাহাজের মুখোমুখি সংঘর্ষ, চট্টগ্রাম বন্দরে জাহাজ চলাচল বন্ধ

সচিব জানান,  দুটি জাহাজই ক্ষতিগ্রস্ত হয়েছে ও একটি আরেকটির সঙ্গে লেগে আছে। জাহাজ দু’টিকে টাগ বোট দিয়ে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে। ৫টি টাগ বোট এখন ঘটনাস্থলে আছে। কিন্তু জোয়ারের কারণে তৎপরতা বাধাগ্রস্ত হচ্ছে। জাহাজ দু’টি  সরিয়ে নেওয়া গেলে বন্দরে জাহাজ যাতায়াত শুরু হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর/এনএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন