বিজ্ঞাপন

‘শনিবার বিকেল’ প্রতিযোগিতা করবে মিউনিখ ফিল্ম ফেস্টিভ্যালে

June 14, 2019 | 12:51 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

মস্কো এবং সিডনি’র পর মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি নির্বাচিত হয়েছে মিউনিখ ফিল্ম ফেস্টিভ্যালে। এর প্রতিযোগিতা বিভাগ সিনেকোপ্রো কম্পিটিশনে লড়বে ছবিটি। ছবির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

‘শনিবার বিকেল’ ছাড়াও এই প্রতিযোগিতার জন্য নির্বাচিত চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে কান ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯-এ ‘ফিপরেসকি প্রাইজ’ জয়ী এলিয়া সুলেইমান পরিচালিত ‘ইট মাস্ট বি হেভেন’, কান ফেস্টিভ্যালে ‘সার্টেন রিগার্ড’- সেকশনে সেরা সিনেমা হিসেবে নির্বাচিত ব্রাজিলিয়ান পরিচালক করিম আইনোজ পরিচালিত চলচ্চিত্র ‘দি ইনভিজিবল লাইফ অফ ইউরিডাইস গুজমাও’, কান ২০১৯-এর ‘ডিরেক্টরস ফোর্টনাইট’- সেকশনে নির্বাচিত চলচ্চিত্র ‘দি অরফানেজ’, একই ফেস্টিভ্যাল এর ‘কম্পিটিশন সেকশনে’ নির্বাচিত চলচ্চিত্র ‘দ্য হুইসলারস’ ও ‘দ্য ট্রেইটর’, এছাড়াও আছে সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালে ওয়ার্ল্ড প্রিমিয়ার হওয়া ‘গাজা’।

নয়টি ছবি প্রতিযোগিতা করবে সেরা ছবির পুরস্কারের জন্য। আর সেরা ছবিটি পাবে এক লক্ষ ইউরো। ৫ জুলাই এক অনুষ্ঠানের মাধ্যমে সেরা ছবির হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

মিউনিখ ফেস্টিভ্যালে ‘শনিবার বিকেল’ ছবির প্রদর্শনী হবে জুনের ২৯, ৩০ এবং জুলাইয়ের ১ তারিখ। উৎসবে যোগ দিতে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী আটাশ তারিখ মিউনিখ যাবেন।

বিজ্ঞাপন

এছাড়া ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি মিউনিখের আগে দেখানো হবে লন্ডনে। ২৫ জুন লন্ডনের বিখ্যাত বার্বিকান আর্ট সেন্টারে এবং ২৭ তারিখে জেনেসিস সিনেমা হলে প্রদর্শিত হবে ছবিটি। এটা দেখানো হবে বাগরি ফাউন্ডেশন লিফ ফেস্টিভ্যালের অধীনে।

উল্লেখ্য, কিছুদিন আগে মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে ‘শনিবার বিকেল’ ছবিটি দুইটি ইন্ডিপেন্ডেন্ট জুরি পুরস্কার অর্জন করে।

জঙ্গি হামলার ওপর ভিত্তি করে নির্মিত ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশন। এতে অভিনয় করেছেন বিভিন্ন দেশের অভিনয়শিল্পী। তাদের মধ্যে আছেন প্যালেস্টাইনের ইয়াদ হুরানি, পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। এছাড়া বাংলাদেশ থেকে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকেরসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন