মঙ্গলবার ১৫ অক্টোবর, ২০১৯ ইং , ৩০ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

চারেই শেষ দেখছেন না তামিম

জুন ১৫, ২০১৯ | ৬:৩৮ অপরাহ্ণ


বিশ্বকাপে বাংলাদেশের চারটি ম্যাচ শেষ। যদিও ইংল্যান্ডের বৈরী আবহাওয়ায় সবক’টি ম্যাচ খেলার সুযোগ মাশরাফিরা পাননি। তিনটি মাঠে খেলেছেন। আর অপরটি ভেসে গেছে বৃষ্টিতে। খেলা হওয়া তিন ম্যাচের জয় ধরা দিয়েছে কেবল একটিতে। বাকি দুটিতে হার। ফলে চার ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে ১০ দলের মধ্যে পয়েন্ট টেবিলের সাত নম্বরে লাল সবুজের দল।

বিজ্ঞাপন

এদিকে টুর্নামেন্টের শেষ চার বা সেমিফাইনালে যেতে তাদের প্রয়োজন নূন্যতম ১১ পয়েন্ট। ম্যাচ বাকি আরো ৫টি। যেখানে প্রতিটি ম্যাচ জিতলে পয়েন্ট গিয়ে দাঁড়াবে ১৩ তে। একটি হেরে গেলেও সেমির সম্ভাবনা শেষ হয়ে যাবে না।

এমন সমীকরণের পরেও অনেকে এখনই টাইগারদের টুর্নামেন্টের শেষ দেখে ফেলেছেন। এদের অধিকাংশেরই মতামত শেষচারে খেলতে পারবে না বাংলাদেশ। তাদের জন্য আজ বার্তা দিলেন বাংলাদেশ ক্রিকেটের ব্যাটিং স্তম্ভ তামিম ইকবাল। টুর্নামেন্টের মাত্র ৪ ম্যাচ শেষ করে ফিনিশিং লাইন দেখতে চাইছে না টিম বাংলাদেশ। শুধু তাই নয়, কয়টা ম্যাচ জিতলে তারা সেমিফাইনালে যাবেন বা ছিটকে পড়বেন সে বিষয়টি তাদের মাথাতেই নেই। যেটা আছে সেটা হলো বাকি ৫ ম্যাচের অধিকাংশই তাদের জিততে হবে।

‘কয়টা জিততে হবে আর কয়টা জিতলে আমরা সেমিফাইনালে উঠবো সত্যি কথা এভাবে আমরা কেউ ভাবছি না। আমাদের শেষ ম্যাচ (শ্রীলঙ্কা) হওয়াটা গুরুত্বপূর্ণ ছিল। খেলাটা হলে আমরা যদি জিততে পারতাম তাহলে অবশ্যই আমাদের জন্য ভাল হত। কিন্তু ৫ তারিখের আগে কি হবে না হবে সত্যি কথা এভাবে করে আমরা কেউ ভাবছি না।’

বিজ্ঞাপন

‘আমাদের আরো ৫টা খেলা বাকি আছে। বলতে পারেন প্রতি ম্যাচ নিয়েই ভাবছি। কারণ ব্যাক অব দ্য মাইন্ডে আমরা জানি এই ৫টার মধ্যে অধিকাংশই জিততে হবে যদি আমরা শেষ চারে যেতে চাই। আগেই যদি ফিনিশ লাইনটা দেখে নেই তাহলে আমার মনে হয় না এটা ভাল কোন আইডিয়া।'

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: গেইল আর রাসেলকে দ্রুত আটকাতে হবে: ওয়ালশ

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন