মঙ্গলবার ১৫ অক্টোবর, ২০১৯ ইং , ৩০ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বিকেলে যুবদলের মিছিল, সন্ধ্যায় জেলা বিএনপির ৪ নেতা আটক

জুন ১৬, ২০১৯ | ১০:২২ পূর্বাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানে যুবদলের মিছিল থেকে পুলিশের কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগে জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি অধ্যাপক মো. ওসমান গনিসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের চার নেতাকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম।

বিজ্ঞাপন

আটক বাকি তিন বিএনপি নেতা হলেন— সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মো. সরওয়ার জামাল, যুবদল নেতা হেলাল ও বান্দরবান পৌর ৫ নম্বর ওয়ার্ডের ছাত্রদলের সহসভাপতি আকবর হোসেন। জেলা বিএনপির সহসভাপতি ওসমান গনি বান্দরবান প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সচিত্র মৈত্রীর সম্পাদক।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে ও দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার (১৫ জুন) বিকেলে বান্দরবান শহরে মিছিল করে যুবদল।

যুবদল নেতারা বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে এক অনুষ্ঠানে কটূক্তি করেন সাবেক বিচারপতি সামসুদ্দিন মো. মানিক। তার বক্তব্যের প্রতিবাদে এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বিকেলে বান্দরবান শহরে মিছিল বের করে জেলা যুবদল। দলীয় কার্যালয় থেকে মিছিলটি চৌধুরী মার্কেটের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধায় দলীয় কার্যালয়ের সামনেই পণ্ড হয় মিছিলটি।

বিজ্ঞাপন

যুবদল নেতাদের অভিযোগ, মিছিল করার কারণেই সন্ধ্যায় পুলিশ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাদের বাড়িতে অভিযান চালায় এবং চার নেতাকে আটক করে।

বান্দরবান সদর থানার ওসি শহীদুল ইসলাম জানান, বিএনপি নেতাকর্মীরা মিছিল করার সময় পুলিশকে রাষ্ট্রীয় কাজে বাধা দিয়েছেন এবং ভাঙচুর চালিয়েছেন। এ কারণে তাদের আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন