মঙ্গলবার ১৫ অক্টোবর, ২০১৯ ইং , ৩০ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

হলমার্কের জেসমিনের জামিন বাতিল, আত্মসমর্পণের নির্দেশ

জুন ১৬, ২০১৯ | ২:০৮ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ভুয়া এলসির বিপরীতে জনতা ব্যাংকের ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে আগামী চার সপ্তাহের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (১৬ জুন) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ  এ আদেশ দেন।

আদালতে জেসমিন ইসলামের পক্ষে ছিলেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী ও আবদুল মতিন খসরু। দুর্নীতি দমন কমিশনের(দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

আরও পড়ুন: হলমার্কের জেসমিনের মেডিকেল রিপোর্ট দেখবে হাইকোর্ট

বিজ্ঞাপন

পরে আইনজীবী খুরশীদ আলম খান বলেন, ভুয়া এলসির বিপরীতে জনতা ব্যাংকের ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের মামলায় হাইকোর্ট বিভাগ গত ১০ মার্চ তাকে জামিন দেন। এর বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে। আজ আপিল বিভাগ তার জামিন বাতিল করে চার সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন: জামিন হয়নি হল মার্কের জেসমিনের, চিকিৎসার নির্দেশ

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করা মামলায় তিন বছরের কারাদণ্ড প্রাপ্ত হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে গত বছর ৬ মাসের অন্তবর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। এরপর তার জামিন বাতিল চেয়ে আবেদন করে দুদক।

২০১৬ সালের ১ নভেম্বর জেসমিন ইসলামসহ ১৬ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা করেন দুদকের উপসহকারী পরিচালক জয়নাল আবেদিন। ওই দিন বিকালে তাকে দুদকের একটি দল রাজধানীর বংশাল থেকে তাকে গ্রেপ্তার করে।

সারাবাংলা/ এজেডকে/জেডএফ 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন