শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

যুগ্মসচিব পদোন্নতি পাওয়া ১২ আমলাকে ডিসি পদে পুনর্বহাল

জুন ১৬, ২০১৯ | ৩:২৯ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পাঁচ দিন আগে যুগ্মসচিব পদে পদোন্নতি দেওয়া ১২ সরকারি কর্মকর্তাকে তাদের আগের পদ ও কর্মস্থলে ‘ইনসিটু পদায়ন’ (আগের পদে পুনর্বহাল) করেছে সরকার। এর ফলে এই ১২ আমলা এর আগে যেসব জেলায় জেলা প্রশাসক (ডিসি) হিসেবে কর্মরত ছিলেন, তারা সেসব জেলাতেই ডিসি হিসেবে দায়িত্ব পালন করবেন।

রোববার (১৬ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক পদে পুনর্বহাল হওয়া এই ১২ কর্মকর্তা হলেন— নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া, গোপালগঞ্জের মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, ফরিদপুরের উম্মে সালমা তানজিয়া, গাজীপুরের ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, সিরাজগঞ্জের কামরুন নাহার সিদ্দিকা, মুন্সিগঞ্জের শায়লা ফারজানা, রাজবাড়ীর মো. শওকত আলী, বাগেরহাটের তপন কুমার বিশ্বাস, ময়মনসিংহের ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, যশোরের মো. আব্দুল আউয়াল, মৌলভীবাজারের মো. তোফায়েল ইসলাম ও রংপুরের এনামুল হাবিব।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহম্মদ শাহীন ইমরানের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, যুগ্মসচিব পদে সদ্য পদোন্নতি পাওয়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিচে উল্লেখ করা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তারা (যুগ্মসচিব) পদোন্নতির ঠিক আগে যে যে জেলায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত ছিলেন, তাদের নিজ নিজ জেলায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে ইনসিটু পদায়ন করা হলো।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ১৯ জেলায় নতুন জেলা প্রশাসক

এর আগে, গত ১১ জুন জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ১৯ জেলায় নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়। ওই প্রজ্ঞাপন অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক এস এম তরিকুল ইসলামকে গাজীপুর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আরেক পরিচালক অতুল সরকারকে ফরিদপুর, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব বেগম শাহিদা সুলতানাকে গোপালগঞ্জ, নওগাঁর জেলা প্রশাসক মো. মিজানুর রহমানকে ময়মনসিংহ, পাবনার জেলা প্রশাসক মো. জসীম উদ্দিনকে নারায়ণগঞ্জ, দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যানের পিএস মনিরুজ্জামান তালুকদারকে মুন্সিগঞ্জ, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব মামুনুর রশিদকে বাগেরহাট, লালমনিরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফকে যশোর, নীলফামারীর জেলা প্রশাসক বেগম রাজিয়া শিরিনকে মৌলভীবাজার, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব ড. ফারুক আহমেদকে সিরাজগঞ্জ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দিলশাদ বেগমকে রাজবাড়ী এবং সমাজকল্যাণমন্ত্রীর একান্ত সচিব আসিফ আহসানকে রংপুর জেলায় জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।

একই প্রজ্ঞাপনে পাবনা, রাজশাহী, ঝালকাঠি, নওগাঁ, লালমনিরহাট, নীলফামারী ও বরগুনা জেলাতেও নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়।

ওই দিন মুন্সিগঞ্জের ডিসি শায়লা ফারজানাকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, সিরাজগঞ্জের ডিসি কামরুন নাহার সিদ্দিকাকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব, নারায়ণগঞ্জের ডিসি রাব্বি মিয়াকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব, ফরিদপুরের ডিসি উম্মে সালমা তানজিয়াকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব এবং গোপালগঞ্জের ডিসি মো. মোখলেছুর রহমান সরকারকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, বাগেরহাটের ডিসি তপন কুমার বিশ্বাসকে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব ও রাজবাড়ীর ডিসি মো. শওকত আলীকে পদোন্নতি দিয়ে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব হিসেবে বদলি করা হয়।

এছাড়া, মৌলভীবাজারের ডিসি মো. তোফায়েল আহমেদ ও রংপুরের ডিসি এনামুল হাবিবকে জননিরাপত্তা বিভাগের উপসচিব হিসেবে এবং যশোরের ডিসি মো. আব্দুল আওয়াল, ময়মনসিংহের ডিসি সুভাষ চন্দ্র বিশ্বাস ও গাজীপুরের ডিসি দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর বিসিএস প্রশাসন একাডেমির পরিচালকের দায়িত্ব দিয়ে বদলি করা হয়।

সারাবাংলা/এইচএ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন