বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মহারণের প্রস্তুতিতে ফুরফুরে টাইগাররা

জুন ১৬, ২০১৯ | ১১:২১ অপরাহ্ণ

টুর্নামেন্টের প্রেক্ষাপটে কোনো কোনো ম্যাচ ফাইনালের চাইতেও মহিমান্বিত হয়ে ওঠে। অস্তিত্বের লড়াইয়ের প্রশ্নে সাধারণ একটি লড়াইও পেয়ে যায় মহারণের তকমা। আগামীকাল ঠিক তেমনই একটি ম্যাচ দেখতে যাচ্ছে ক্রিকেট ভক্তরা। যেখানে বিশ্বকাপে সেমি ফাইনালের লড়াইয়ে টিকে থাকতে খেলবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। কেননা চার ম্যাচ শেষে দুই দলের পয়েন্টই সমান ৩।

কী বিশেষণে বিশেষায়িত করা যায় এই ম্যাচটিকে? বিশ্বমঞ্চে অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াই যেহেতু, সেহেতু মহারণই বলা যাক। কিন্তু সেই লড়াইয়ের আগেও এতটা ফুরফুরে মাশরাফিরা! বিষ্ময় জাগানিয়া বটে।

তাহলে কী সোমবার (১৬ জুন) সমারসেটের কাউন্টি গ্রাউন্ডের সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি যে কৌশল বলে গেলেন তার ছটা অনুশীলনেই দেখিয়ে গেলেন টাইগাররা? প্রশ্ন করি নিজেকে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলন তখন মাত্রই শেষ হয়েছে। বের হতেই মাঠ থেকে টাইগার হেড কোচ, মুশফিক, মিরাজদের উল্লাস কানে এলো। দ্রুত পায়ে মাঠে যাই। দেখি, ফুটবল নিয়ে মেতে আছে পুরো টাইগার শিবির। ভীষণ হাসি-খুশি। ছোট ছোট পাস আর হেডে একে অপরের দিকে বল ছুঁড়ে দিচ্ছেন।

শেষ হতেই প্রেসবক্স এন্ডে কয়েক শিষ্যকে নিয়ে ফিল্ডিংয়ে দাঁড় করিয়ে দিলেন স্টিভ। হাই ক্যাচের জন্য আকাশে বল তুলে দিচ্ছেন আর সজোরে বলে উঠছেন ‘ক্যাচ ইট মিরাজ, ক্যাচ ইট।’ মিরাজ ছুটে এসে বল তালুবন্দি করে ছুঁড়ে দিচ্ছেন কোচের দিকে।

পাশেই সেন্টার উইকেটে গতকাল অনুশীলনের সময় কব্জিতে চোট পাওয়া মুশফিককে কিপিং অনুশীলন করাচ্ছিলেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। ভালো কথা, মুশফিকের কব্জিতে কোনো চিড় ধরা পড়েনি। তাই আগামীকালের ম্যাচে তার খেলা নিয়ে কোনো সংশয় থাকার কথা নয়।

মুশফিুকের অদূরে সাকিব, মাশরাফি, সৌম্য সাইফউদ্দিনকে লং ক্যাচ অনুশীলন করাচ্ছিলেন ফিল্ডিং কোচ রায়ান কুক। সেখানেও উল্লাসের কমতি নেই। রায়ানের ছুঁড়ে দেওয়া ক্যাচ লুফে নিয়েই একে অপরের সঙ্গে হাততালি ও হাই ফাইভ বিনিময় করে নিচ্ছিলেন। এভাবে চলল প্রায় ঘণ্টারও বেশি।

এরপর শুরু হয় ব্যাটিং ও বোলিং অনুশীলন। সমারসেটের মাঠে পাশাপাশি টাঙানো তিনটি নেটে ব্যাটিং সেশনে নিজেদের ঝালিয়ে নিলেন টাইগার বোলার ও ব্যাটসম্যানেরা। সেখানেও ছিল উল্লাস ও উচ্ছ্বাসের ছটা। যেন জয়ের অগ্নিমন্ত্রে দীক্ষিত এক দল। টানা হার ও পয়েন্ট হারানোর বেদনায়ও যারা নুইয়ে পড়ে না।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন