বিজ্ঞাপন

উরুগুয়ের জয়ের রাতে প্যারাগুয়েকে রুখে দিয়েছে কাতার

June 17, 2019 | 9:36 am

স্পোর্টস ডেস্ক

ইকুয়েডরের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় দিয়ে কোপা আমেরিকার মিশন শুরু করলো উরুগুয়ে। আর এশিয়ার চ্যাম্পিয়ন কাতারের সাথে ২-২ গোলে ড্র করেছে প্যারাগুয়ে।

বিজ্ঞাপন

এডিসন কাভানি, লুইস সুয়ারেজকে নিয়ে গড়া আক্রমণ ভাগের সাথে কোনো ভাবেই পেরে ওঠেনি ইকুয়েডর। ম্যাচের ৬ মিনিটে বার্সেলোনা তারকা লুইস সুয়ারেজের এসিস্ট থেকে উরুগুয়েকে এগিয়ে নেয় নিকোলাস লোডেইরা।

এরপর আর যেন পাত্তায় পেল না ইকুয়েডর। ম্যাচের ২২ মিনিটে বাজে ট্যাকেল করে লাল কার্ড দেখে ইকুয়েডর ডিফেন্ডার জোশে কুইন্টেরস। আর ১০ জনের দল ইকুয়েডরকে নিয়ে এবার যেন ছেলে খেলায় মেতে ওঠে কোপা আমেরিকার ১৫ বারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৩৩ মিনিটে ডিয়েগো গোডিনের এসিস্ট থেকে লিড দ্বিগুণ করেন পিএসজি স্ট্রাইকার এডিসন কাভানি। প্রথমার্ধে উরুগুয়ের পক্ষে আরও এক গোল করেন সুয়ারেজ। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কোপার সর্বোচ্চ শিরোপাধারীরা। বিরতি থেকে ফিরে এসেও ইকুয়েডরকে চাপে রাখে উরুগুয়ে।

বিজ্ঞাপন

তবে গোলের দেখা মিলছিল না আর। আর ইকুয়েডরের জন্য এর থেকে খারাপ দিন হয়তো হতে পারে না। প্রথম লাল কার্ড দেখে দলের ডিফেন্ডার মাঠ ছাড়া আর এরপরে ৭৮ মিনিটে আত্মঘাতি গোল করে গোলের হালি হজম করতে হলো শেষ পর্যন্ত।

বাকি সময় উরুগুয়ে কিংবা ইকুয়েডর কোনো গোল করতে না পারায় ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সুয়ারেজ-কাভানিরা।

এদিকে এশিয়ার চ্যাম্পিয়ন কাতার এবারের কোপা আমেরিকায় অতিথি দল হিসেবে আমন্ত্রণ পেয়েছে। আর প্রথমবারেই বাজিমাৎ করেছে এশিয়ার দেশটি। ২-০ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ড্র করে মাঠ ছেড়েছে কাতার।
ম্যাচের ৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে প্যারাগুয়েকে এগিয়ে নেন অস্কার কার্ডোজা। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় প্যারাগুয়ে। বিরতি থেকে ফিরে ৫৬ মিনিটে দলের লিড দিগুণ করেন ডারলিস গঞ্জালেজ। আর তখনই মনে হচ্ছিলো এশিয়ার দলটি হয়তো আরও গোল হজম করবে।

বিজ্ঞাপন

কিন্তু নাটকের যে তখনও বাকি। কিছু ঝলক এশিয়ার দেশটিরও দেখানো বাকি। মাত্র ৯ মিনিটের ব্যবধানে দুই গোল করে সমতায় ফেরে কাতার। ৬৮ মিনিটে আলময়েজ আলি আর ৭৭ মিনিটে বলেম খৌখি গোল করলে সমতায় ফেরে কাতার।

শেষ দিকে দু’দলই গোল করার চেষ্টা চালায়, তবে গোলের দেখা মেলেনি। আর তাই তো পয়েন্ট ভাগাভাগি করেই শেষ হয় ম্যাচটি।

এ ড্র’তে আর্জেন্টিনাকে টপকে বি গ্রুপের তৃতীয় স্থানে উঠে এসেছে কাতার। আর গ্রুপের শীর্ষে অবস্থান করছে আর্জেন্টিনাকে হারানো কলম্বিয়া। এদিকে দ্বিতীয় স্থানে আছে প্যারাগুয়ে আর ৩-০ গোলে হেরে গ্রুপের তলানিতে লিওনেল মেসির আর্জেন্টিনা।

গ্রুপ সি’তে প্রথম ম্যাচে ইকুয়েডরকে হারিয়ে শীর্ষে অবস্থান করছে উরুগুয়ে। একই গ্রুপের চিলি এবং জাপান এখনো কোনো ম্যাচ খেলেনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন হার দিয়ে শুরু মেসিদের কোপা

সারাবাংলা/এসএস

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন