বিজ্ঞাপন

ওসি মোয়াজ্জেমকে আদালতে নিতে ‘নির্দেশের অপেক্ষা’

June 17, 2019 | 10:23 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সাইবার অপরাধ আইনের মামলায় গ্রেফতার ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে এখনও আদালতে নেওয়া হয়নি। তাকে আদালতে নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশের অপেক্ষায় রয়েছে পুলিশ। তবে সূত্র জানিয়েছে, নির্দেশ আসা মাত্র কিছুক্ষণের মধ্যে তাকে আদালতে নেওয়া হবে।

বিজ্ঞাপন

সোমবার (১৭ জুন) সকালে শাহবাগ থানার ওসি বলেন, ‘আমরা এখনও ওসি মোয়াজ্জেমকে আদালতে নিইনি। নির্দেশের অপেক্ষায় আছি।’

‘আসামিকে আদালতে পাঠাতে প্রস্তুতি নিতে শুরু করেছি। হয়ত আরও কিছু সময় লাগতে পারে।’

এদিকে পুলিশের আরেকটি সূত্র জানিয়েছে, সাইবার ট্রাইব্যুনাল আদালত বসবে দুপুর ২টায়। তার আগে দুপুর ১২টা সাড়ে ১২টার মধ্যে মোয়াজ্জেমকে আদালতে নেওয়া হবে। শাহবাগ থানা পুলিশের সহায়তায় সোনাগাজী থানা পুলিশ ওসি মোয়াজ্জেমকে সাইবার ট্রাইব্যুনাল আদালতে নেবে।’

বিজ্ঞাপন

শাহবাগ থানার এক পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে বলেন, ‘ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির ভিডিও ধারণ ও প্রকাশ করার মামলাটি সোনাগাজী থানায় হয়েছে। তাই শাহবাগ থানা পুলিশ চাইছে সোনাগাজী থানার মাধ্যমেই আইনি সব প্রক্রিয়া শুরু হোক। এ কারণে ওসি মোয়াজ্জেমকে সকাল ১০টার দিকে সোনাগাজী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।’

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, ‘গ্রেফতারি পরোয়ানা দেখে সোনাগাজী থানা পুলিশের চার সদস্যের কাছে মোয়াজ্জেমকে হস্তান্তর করেছি। সোনাগাজী থানা পুলিশের যারা এসেছেন, তারা আমাদের কাছে আদালতে নেওয়ার জন্য গাড়ির সহায়তা চেয়েছেন। আমরা গাড়ি দিয়ে তাকে সহায়তা করব।’

কোনো আসামিকে গ্রেফতার করার ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির করার আইনি বাধ্যবাধকতা রয়েছে। তাই আজ বিকেলের মধ্যে ওসি মোয়াজ্জেমকে আদালতে হাজির করতে হবে।

বিজ্ঞাপন

রোববার (১৬ জুন) হাইকোর্টের সামনে থেকে ওসি মোয়াজ্জেমকে গ্রেফতার করে পুলিশ। গত ২৭ মে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর থেকে ওসি মোয়াজ্জেম গ্রেফতার এড়াতে আত্মগোপনে ছিলেন। এমনকি নিজের বেশ-ভূষাতেও পরিবর্তন এনেছিলেন তিনি।

ফেনীর সোনাগাজী মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার কাছে যৌন নিপীড়নের শিকার হয়ে থানায় অভিযোগ দিতে গিয়েছিলেন নুসরাত জাহান রাফি। ওই সময় নুসরাতের জবানবন্দি ধারণ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছিলেন ওসি মোয়াজ্জেম। পরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে ওসি মোয়াজ্জেমের অপরাধের সত্যতা পায়।

এ ঘটনায় ওসি মোয়াজ্জেমকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে তাকে রংপুর রেঞ্জের ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়। কিন্তু সেখানে তিনি যোগ দেননি।

সারাবাংলা/টিএস/ইউজে/এসএইচ/একে

বিজ্ঞাপন

আরও পড়ুন

ওসি মোয়াজ্জেমের সর্বোচ্চ শাস্তি চায় নুসরাতের পরিবার
ঢাকার আদালতেই তোলা হবে ওসি মোয়াজ্জেমকে
জামিন নিতে এসে ধরা পড়লেন ওসি মোয়াজ্জেম
সাবেক ওসি মোয়াজ্জেম গ্রেফতার
ফেনীর পুলিশও ঢাকায় খুঁজে পাচ্ছে না ওসি মোয়াজ্জেমকে

 

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন