শনিবার ২০ জুলাই, ২০১৯ ইং , ৫ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মঞ্চ সারথি আতাউর রহমানের জন্মজয়ন্তীতে শিল্পকলার আয়োজন

জুন ১৭, ২০১৯ | ২:২৫ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলাদেশের নাট্য আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব আতাউর রহমান। নাট্য নির্দেশক এবং অভিনেতাও তিনি। মঞ্চ সারথি আতাউর রহমানের ৭৮তম জন্মজয়ন্তী উপলক্ষে শিল্পকলায় নেওয়া হয়েছে নানা কর্মসূচি।

মঙ্গলবার (১৮ জুন) সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চ সারথি আতাউর রহমানের ৭৮তম জয়ন্তী উদযাপনের করা হবে।

এলক্ষে গঠন করা হয়েছে মঞ্চ সারথি আতাউর রহমান কর্ম উদযাপন কমিটি। আতাউর রহমানের উল্লেখযোগ্য কিছু সৃষ্টিশীল কর্ম ঐদিন মঞ্চে উপস্থাপন করা হবে।

এবছর জন্মজয়ন্তীতে বিশ্বনন্দিত নাট্যকার উইলিয়াম শেক্সপিয়র এবং বাংলাদেশের সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের যে ক’টি নাটক আতাউর রহমান মঞ্চে নির্দেশনা দিয়েছেন, সেই নাটকগুলির অংশবিশেষ মঞ্চায়ন করা হবে। থাকবে আবৃত্তি।

বিজ্ঞাপন

বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রযোজনা ‘হ্যামলেট’, থিয়েটার স্কুলের ‘ম্যাকবেথ’, পালাকারের ‘নারীগণ’ এবং ‘বাংলার মাটি বাংলার জল’, নাগরিক নাট্য সম্প্রদায়ের ‘ত্রয়লাস ও ক্রেসিদা’, নাগরিক নাট্যাঙ্গন অনসাম্বলের ‘তোরা সব জয়ধ্বনি কর’ নাটকের অংশবিশেষ মঞ্চায়ন করা হবে। এছাড়া মঞ্চ সারথির উপর বাংলাদেশের কয়েকজন কীর্তিমান নাট্যবোদ্ধা বক্তব্য রাখবেন।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন