বিজ্ঞাপন

চার বছরে মোস্তাফিজের ফিফটি

June 17, 2019 | 3:14 pm

বিশ্বকাপ ডেস্ক

কাটার মাস্টার খ্যাতি পাওয়া মোস্তাফিজুর রহমানের ওয়ানডে অভিষেক হয় গত বিশ্বকাপের পর। ২০১৫ সালের ১৮ জুন ভারতের বিপক্ষে অভিষিক্ত হন এই বাঁহাতি পেসার। ওয়ানডেতে ঠিক চার বছর পূর্ণ করলেন ফিজ। সোমবার (১৭ জুন) দ্বাদশ বিশ্বকাপের ২৩তম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে একাদশে সুযোগ পেয়েছেন মোস্তাফিজ।

বিজ্ঞাপন

আর এই ম্যাচে একাদশে থাকার মধ্যদিয়ে গত চার বছরে মোস্তাফিজ লাল-সবুজের জার্সিতে খেলার সুযোগ পেলেন ৫০তম ম্যাচ। টাইগারদের জার্সিতে ৫০ বা তার বেশি ম্যাচ খেলা ক্রিকেটারদের তালিকায় মোস্তাফিজ ২৭ নম্বরে।

লাল-সবুজ জার্সিতে সর্বোচ্চ ২১১ ম্যাচ মাশরাফির নামের পাশে। দ্বিতীয় সর্বোচ্চ ২০৯ ম্যাচ খেলেছেন মুশফিক। সাকিব ২০২, তামিম ১৯৭, মাহমুদউল্লাহ রিয়াদ ১৭৯ ম্যাচ খেলেছেন। সাবেক দলপতি মোহাম্মদ আশরাফুল এই তালিকায় ছয় নম্বরে, খেলেছেন ১৭৫ ম্যাচ।

২০১৮ সালের পর থেকে টাইগারদের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি মোস্তাফিজ। উইন্ডিজদের বিপক্ষে এই ম্যাচ বাদ দিলে এ সময়ে কাটার মাস্টার ৪৩টি উইকেট শিকার করেছেন। ওয়ানডে ক্যারিয়ারে ফিজ নিয়েছেন ৮৭ উইকেট। যেখানে তার সেরা বোলিং ফিগার ৪৩/৬। ইনিংসে চার উইকেট নিয়েছেন তিনবার, ৫ বা তার বেশি উইকেট নিয়েছেন আরও তিনবার।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন