বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বিশ্বমঞ্চে সাকিবের ২৮

জুন ১৭, ২০১৯ | ৬:০২ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

কার্ডিফে ইংলিশদের বিপক্ষে সেঞ্চুরি করার পর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি খেলতে পারেননি সাকিব। সোমবার (১৭ জুন) উন্ডিজদের বিপক্ষে খেলতে নেমে এরই মধ্যে সাকিব তুলে নিয়েছেন এভিন লুইস এবং নিকোলাস পুরানকে। টাইগারদের হয়ে এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহ করা এই সেরা অলরাউন্ডার বল হাতেও উজ্জ্বল।

বিশ্বসেরা এই অলরাউন্ডার তিন ম্যাচে ৭৫, ৬৪ ও ১২১ রানের ইনিংস খেলেছেন। চলতি বিশ্বকাপে সাকিব বাংলাদেশের প্রথম তিন ম্যাচে দুটি হাফসেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেছেন তিনি। তিন ম্যাচে ৮৬ দশমিক ৬৬ গড়ে ২৬০ রান বিশ্বকাপে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি রানও তার দখলে। বিশ্বকাপে ২৪ ম্যাচে তার সংগ্রহ ৮০০ রান।

শুধু রান করাই নয়, উইকেট শিকারেও শীর্ষে সাকিব। বিশ্বকাপে বাংলাদেশি বোলার হিসেবে ২৫ ম্যাচে ২৮ উইকেট শিকার করেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। উইকেট শিকারে তার ঠিক পড়ে আছেন আব্দুর রাজ্জাক, তার শিকার ১৫ ম্যাচে ২০ উইকেট। বিশ্বকাপের ইতিহাসে ৭১ উইকেট শিকার করে সবার ওপরে আছেন গ্লেন ম্যাকগ্রা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন