বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বিশ্বকাপে শীর্ষ তিনের দুটিতেই টাইগাররা

জুন ১৮, ২০১৯ | ৩:২৪ পূর্বাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের তোলা ৩২১ রান বাংলাদেশ পেরিয়ে যায় ৫১ বল হাতে রেখে। সাকিব করেছেন ১২৪ রান, লিটন ৯৪। দুজনই ছিলেন অপরাজিত। ১৮৯ রানে অবিচ্ছিন্ন জুটিতে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। ৯৯ বলে ১৬ চারে ১২৪ রানে অপরাজিত থাকেন সাকিব। ৬৯ বলে চারটি ছক্কা ও আটটি চারে ৯৪ রানে অপরাজিত থাকেন লিটন।

সাকিবের দাপুটে সেঞ্চুরি আর লিটন দাসের হার না মানা দুর্দান্ত ইনিংসে ওয়ানডেতে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রানের লক্ষ্য তাড়া করে টাইগাররা জিতল ৭ উইকেটে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে প্রথম জয় এটি।

ওয়ানডেতে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় লক্ষ্য তাড়া করে জয়। বিশ্বকাপের গত আসরে স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৮ রান করে জয় ছিল আগের রেকর্ড। সেবার নেলসনে বাংলাদেশ জিতেছিল ৪ উইকেট হারিয়ে ৩২২ রান তুলে। উইন্ডিজদের বিপক্ষে এই বিশ্বকাপেও বাংলাদেশ তুলেছে ৩২২ রান, উইকেট হারিয়েছে তিনটি।

টন্টনে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেট হারিয়ে তুলেছিল ৩২১ রান। এত বড় স্কোর তাড়ায় আগে কখনোই জেতেনি বাংলাদেশ। সেটিও এবার টপকে গেল টাইগাররা।

বিজ্ঞাপন

শুধু তাই নয়, বিশ্বকাপের আসরে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ডে শীর্ষ তিনের দুটিতেই নাম লেখা হলো টাইগারদের। শীর্ষে আছে আয়ারল্যান্ড। ২০১১ বিশ্বকাপে বেঙ্গালুরুতে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ইংল্যান্ড তুলেছিল ৩২৭ রান। ৫ বল হাতে রেখে বিশাল এই রান তাড়া করে জেতে আইরিশরা। তাদের হাতে ছিল আরও ৫টি উইকেট। স্কটল্যান্ডের বিপক্ষে গত বিশ্বকাপের ম্যাচ আর এই আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ জিতে সর্বোচ্চ রান তাড়া করায় টাইগাররা আছে দুইয়ে এবং তিনে।

২০ জুন বাংলাদেশের প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।


বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন