বিজ্ঞাপন

অধিনায়ক মাশরাফির সেঞ্চুরির অপেক্ষা

June 18, 2019 | 5:06 am

বিশ্বকাপ ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অধিনায়ক হিসেবে টস করতে নেমে বাংলাদেশ দলপতি মাশরাফি ছুঁয়েছেন ওয়ানডেতে ২১৩তম ম্যাচ। এর মধ্যে এশিয়া একাদশের হয়ে খেলেছেন দুটি ম্যাচ। দেশের জার্সিতে এটি ম্যাশের ২১১তম ম্যাচ। এর মধ্যে লাল-সবুজের দলটিকে নেতৃত্ব দিয়েছেন ৮১তম ম্যাচে।

বিজ্ঞাপন

উইন্ডিজদের বিপক্ষে ইনিংসের প্রথম ওভারে মেডেন নেন ম্যাশ। ৮ ওভারে ৩৭ রান দিয়ে কোনো উইকেট পাননি। তবে, চাপের মধ্যেই রেখেছিলেন গেইল, লুইসদের। উইকেট না পাওয়ায় টাইগারদের অধিনায়ক হিসেবে ১০০ উইকেট পূর্ণ করার অপেক্ষাটা আরেকটু বাড়লো নড়াইল এক্সপ্রেসের।

বাংলাদেশকে সর্বোচ্চ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি। ৮১ ম্যাচে মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ জিতেছে ৪৬ ম্যাচে, হেরেছে ৩৩ ম্যাচে। আর দুটি ম্যাচ পরিত্যক্ত হয়। যার একটি এই বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে। ম্যাশের নেতৃত্বে টাইগারদের জয়ের হার শতকরা ৫৮.২২।

মাশরাফি উইন্ডিজের বিপক্ষে আগের ১৮ ম্যাচ খেলে ৩০টি উইকেট যোগ করেছেন নামের পাশে। যেখানে মাশরাফির বোলিং গড় ছিল ২৪.৮০ আর ইকোনমি রেট ছিল মাত্র ৪.৬৫।

বিজ্ঞাপন

এই ম্যাচটি বাদ দিলে পুরো ক্যারিয়ারে মাশরাফি খেলেছেন ২১২টি আন্তর্জাতিক ওয়ানডে। যেখানে উইকেট পেয়েছেন ২৬৬টি। সেরা বোলিং ফিগার ২৬/৬। চার উইকেটে পেয়েছেন সাতবার আর পাঁচ উইকেট পেয়েছেন একবার।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন